‘গদর টু’ যেসব রেকর্ড ভাঙলো
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৭:১০
‘গদর টু’ যেসব রেকর্ড ভাঙলো
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতিহাসের পুনরাবর্তন। ২০০৩ সালে বক্স অফিসে ইতিহাস তৈরি করেছিল ‘গদর: এক প্রেম কথা’। সানি দেওল আর আমিশা পাটেলের সিনেমা রেকর্ড টিকিট বিক্রি করেছিল সেই বছর। এই একই দিনে সিনেমা হলে এসেছিল আমির খানের ‘লগন’। কিন্তু ব্যবসার অঙ্কে গদর-এর ধারেকাছে আসতে পারেনি লগন।


২০ বছর পর হলে এল গদর এর সিকুয়েল। ১১ অগস্ট মুক্তি পেয়েছে ‘গদর ২’। সিনেমা ঘোষণা হওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে ছবি নিয়ে তৈরি হয়েছিল উন্মাদনা। তা বাড়িয়ে দিয়েছিল টিজার আর ট্রেলার।


বক্স অফিসে যেমন সাড়া ফেলেছে, তেমনি দর্শকদের কাছ থেকে ভূয়সী প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি। এরই মধ্যে বক্স অফিসে বেশ কিছু রেকর্ড ভেঙে দিয়েছে এই সিনেমা।


টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মুক্তির প্রথম দিনে ২৩ লাখ মানুষ ‘গদর টু’ (হিন্দি ভার্সন) দেখেছেন। এ তালিকায় সিনেমাটির অবস্থান এখন পঞ্চম। মুক্তির ৩ দিনে ১০০ কোটি রুপি আয়ের ক্লাবে পা রাখে ‘গদর টু’। সানি দেওলের ক্যারিয়ারের সবচেয়ে বেশি আয় করা সিনেমাও এটি।


৩ দিনে ‘গদর টু’ আয় করে ১৩৪ কোটি রুপি। ৩ দিনে সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমার তালিকায় এর অবস্থান এখন তৃতীয়। এর আগে রয়েছে ‘কেজিএফ’ ও ‘পাঠান’ সিনেমা। ‘গদর টু’ সিনেমা ‘সাঞ্জু’ এবং ‘বাহুবলি’ সিনেমার রেকর্ড ভেঙে দিয়েছে। মুক্তির তৃতীয় দিনে ‘গদর টু’ আয় করে ৫১ কোটি রুপি। যা হিন্দি সিনেমার তৃতীয় দিনে সর্বোচ্চ আয়।


ভারতের স্বাধীনতা দিবসে সবচেয়ে বেশি অগ্রিম টিকিটি বিক্রি হয়েছে ‘গদর টু’ সিনেমার। ১২ লাখ অগ্রিম টিকিট বিক্রি করে সিনেমাটি আয় করেছে ৩০ কোটি রুপি। হিন্দি ভাষার ‘গদর টু’ সিনেমাই প্রথম, যা প্রেক্ষাগৃহে মধ্য রাতে প্রদর্শিত হয়েছে।


বলি মুভি রিভিউজ ডটকম জানিয়েছে, ‘গদর টু’ সিনেমা এ পর্যন্ত ভারতে আয় করেছে ১৭৩.৫৮ কোটি রুপি। বিশ্বব্যাপী যার মোট আয় দাঁড়িয়েছে ২৩১.১৪ কোটি রুপি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com