বিশ্বে নতুন নজির গড়তে চলেছে ‘পাঠান’
প্রকাশ : ১০ জুন ২০২৩, ১২:৪৩
বিশ্বে নতুন নজির গড়তে চলেছে ‘পাঠান’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

এত ব্যাপক হারে আর কোনও ভারতীয় ছবি বিশ্বে ছড়িয়ে পড়েনি এর আগে। হাজার কোটির পরও নতুন ইনিংস। বিশ্বে ৩ হাজারেরও বেশি পর্দায় মুক্তি পেয়ে ফের নতুন নজির গড়তে চলেছে ‘পাঠান’।


বছরের শুরুতে মুক্তি পেয়েই হারিয়ে যায়নি শাহরুখ খানের ছবি। ‘পাঠান’-এর ইনিংস আরও লম্বা। বিশ্ব জুড়ে ১০০০ কোটি টাকার বক্স অফিস সাফল্যের পরেও এই ছবি নতুন করে দৌড় শুরু করতে চলেছে।


রাশিয়া এবং কমনওয়েলথ দেশগুলিতে ৩ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে এ বার মুক্তি পাবে স্পাই থ্রিলার ‘পাঠান’। রাশিয়ান ভাষায় ডাব করাও হচ্ছে ছবিটি।


চার বছর পর ‘পাঠান’ দিয়েই পর্দায় প্রত্যাবর্তন করেছেন শাহরুখ। এমন বিপুল জনপ্রিয়তা নায়কের জীবনেও বড় প্রাপ্তি। গুপ্তচর চরিত্রে দর্শকের হৃদয়ে নাড়া দিয়েছেন ‘বাদশা’। সেই সঙ্গে নায়িকা দীপিকা পাড়ুকোনের অভিনয়ও মন ছুঁয়েছে অনুরাগীদের। শাহরুখের পাশে আর এক নায়ক সলমন খানের স্বল্প উপস্থিতি এ ছবিকে অন্য মাত্রা দিয়েছে।


সব মিলিয়ে জমজমাট থ্রিলারটি আন্তর্জাতিক দর্শকের কাছে সমাদৃত হয়েছে। গত ১২ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও সগৌরবে মুক্তি পেয়েছে ‘পাঠান’।


‘পাঠান’ জনজোয়ার এনেছে প্রেক্ষাগৃহে। ‘পাঠান-এর প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস্‌-এর আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশনের ভাইস প্রেসিডেন্ট নেলসন ডিসুজা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘সিনেমা সব সময় দেশ, সংস্কৃতি এবং জাতিগত দূরত্ব কমিয়েছে। সীমানার বেড়াজাল পেরিয়ে মানুষকে মুগ্ধ করেছে।”


‘পাঠান’-এর বিপুল সাফল্যের পর আরও বড় করে ভাবছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। দর্শক যে অ্যাকশন দেখতে ভালবাসেন, তা তিনি বেশ বুঝে গিয়েছেন। ‘ফাইটার’ নিয়েও নতুন করে চিন্তা ভাবনা করছেন। কানাঘুষো শোনা যাচ্ছে, ‘পাঠান’-এর পরিচালকের পারিশ্রমিক এখন আগের চেয়ে অনেকটাই বেশি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com