বাংলাদেশের 'মা' মুগ্ধতা ছড়াল কান উৎসবে
প্রকাশ : ২১ মে ২০২৩, ১৯:০৮
বাংলাদেশের 'মা' মুগ্ধতা ছড়াল কান উৎসবে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

৭৬তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক বিভাগ মার্শে দ্যু ফিল্মে প্রদর্শিত হলো বাংলাদেশের ‘মা’। অরণ্য আনোয়ার পরিচালিত 'মা' চলচ্চিত্রটি দেখে দেশি-বিদেশি আমন্ত্রিত দর্শকরা মুগ্ধতা প্রকাশ করেন। 


২০ মে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে পালে দে ফেস্টিভ্যাল ভবনের পালে-ই থিয়েটারে ছিল এই প্রদর্শনী। পরীমণি অভিনীত ‘মা’ ছবির গল্পে ১৯৭১ সালের পটভূমিতে মায়ের সার্বজনীন মাতৃত্ব ও একটি দেশের জন্ম সমান্তরালে ধরা দিয়েছে।


বাংলাদেশে আগামী ২৬ মে মুক্তি পাচ্ছে ‘মা’। এর কাছাকছি সময়ে ইউরোপ-আমেরিকায় মুক্তির পরিকল্পনা কান উৎসবে এসে সাজিয়েছেন বলে জানান প্রযোজক পুলক কান্তি বড়ুয়া।


‘মা’ ছবির কনসেপ্ট ও চিত্রগ্রহণের দারুণ প্রশংসা করেন দর্শকরা। দর্শক সারিতে বাংলাদেশি সংবাদকর্মী-অতিথি ছাড়াও ছিলেন আমেরিকান, ফরাসি, চীনা, ব্রাজিলিয়ান ও ইরানের চলচ্চিত্র সংশ্লিষ্টরা। 


পালে-ই থিয়েটারের কর্মী বলেন, ‘আমি কিছু দৃশ্য দেখেছি। আমার কাছে এটি আবেগপ্রবণ ও কবিতার মতো লেগেছে। ছবিটির সঙ্গে সংশ্লিষ্ট সবাই দারুণ কাজ করেছেন।’


প্রদর্শনী শেষে অরণ্য আনোয়ার বলেন, ‘আমি খুবই খুশি। আমাদের ছবির প্রদর্শনী সফল হয়েছে। যারা এসেছেন, সবাই ছবিটির কনসেপ্ট ও নির্মাণ নিয়ে প্রশংসা করেছেন। তাদের মতে, মুক্তিযুদ্ধ ও মাতৃত্ব নিয়ে এমন ছবি আরও হওয়া প্রয়োজন। কান উৎসবের মার্শে দ্যু ফিল্মে যে কারণে এসেছিলাম, সবই পেয়ে গেছি।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com