শিরোনাম
ইউজিসি ও লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির সমঝোতা স্বাক্ষর
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৩
ইউজিসি ও লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির সমঝোতা স্বাক্ষর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির (এলপিইউ) সাথে উচ্চশিক্ষা নিয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। সোমবার রাজধানী ইউজিসি ভবনে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়।


বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহ ও এলপিইউয়ের মধ্যে শিক্ষার উন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধি করা এ চুত্তির মূল উদ্দেশ্যে। চুক্তি অনুসারে বিশ্ববিদ্যালয়টি আগামী বছর ২০ জন বাংলাদেশি শিক্ষাথীকে বিভিন্ন প্রোগ্রামে বৃত্তি প্রদান করবে।


এছাড়া, বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষক-কর্মকর্তা এবং ইউজিসি কর্মকর্তাদের জন্য স্বল্প মেয়াদী বিভিন্ন কোর্স এবং প্রশিক্ষণের সুবিধা প্রদান করবে।


ইউজিসি সচিব ড. মো. খালেদ ও এলপিইউয়ের সহকারী পরিচালক নিতেশ মহাজন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, স্ট্র্যাটেজিক প্লানিং অ্যান্ড কোয়ালিটি অ্যাসিউরেন্স বিভাগের পরিচালক ড. সুলতান মাহমুদ ভূই্য়া, রিসার্চ সাপোট অ্যান্ড পাবলিকেশন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগ পরিচালক ড. শামসুল আরেফিন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক জনাব মো. কামাল হোসেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।


লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটিতে ২দুইশ'রও বেশি গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট ও ডক্টরেট প্রোগাম চালু রয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্রায় ৭০০ বাংলাদেশি শিক্ষার্থী প্রকৌশলসহ বিভিন্ন প্রোগামে অধ্যয়ন করছে। এছাড়া, এলপিইউতে বিশ্বের ৭০টি দেশের ৩৫০০ জন শিক্ষার্থী পড়াশোনা করছে।


লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি গত অক্টোবর মাসে ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে পাঞ্জাবে দ্বিপাক্ষিক আলোচনার প্রেক্ষিতে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com