বাকৃবিতে সাংবাদিক নির্যাতনে কুবি প্রেসক্লাবের নিন্দা
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ২০:৪২
বাকৃবিতে সাংবাদিক নির্যাতনে কুবি প্রেসক্লাবের নিন্দা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রেসক্লাব। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন কুবির সাংবাদিকরা।


কুবি প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সিয়াম চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, সাংবাদিকদের ওপর ন্যাক্কারজনক হামলা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নির্বিকতাকে প্রশ্নবিদ্ধ করে। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করছি। এছাড়াও একের পর এক হামলা চলছে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের উপর, কুবি প্রেসক্লাব এর তীব্র নিন্দা জানায়।


কুবি প্রেসক্লাবের সভাপতি শতাব্দী জোবায়ের এবং সাধারণ সম্পাদক মাহফুজ কিশোরের বরাত দিয়ে ওই বিবৃতিতে আরও বলা হয়, অনতিবিলম্বে দোষীদের শাস্তির আওতায় আনা সময়ের দাবি। সারাদেশের ক্যাম্পাস সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।


প্রসঙ্গত, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব হলের গেস্টরুমে গত বুধবার (৫ ডিসেম্বর) রাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে বাকৃবি সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দৈনিক কালের কণ্ঠের বাকৃবি প্রতিনিধি আবুল বাশারের উপর হামলা চালায় সংঘর্ষকারীরা। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


এর আগে গত ১ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক খোলা কাগজের প্রতিনিধি আলী ইউনুস হৃদয় এবং গত ১৬ নভেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাব্বি হাসান সবুজের উপর হামলা চালানো হয়।


বিবার্তা/সোহাগ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com