বশেমুরবিপ্রবিতে স্নাতক ভর্তির তথ্য প্রকাশ
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১৭:৪৬
বশেমুরবিপ্রবিতে স্নাতক ভর্তির তথ্য প্রকাশ
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির পূর্ণাঙ্গ তথ্য প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।


আগামী ৩ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বরের মধ্যে মেধাতালিকায় এবং অপেক্ষমান তালিকায় থাকা সকল শিক্ষার্থীদের (www.bsmrstu.edu.bd) ওয়েবসাইটে গিয়ে বিষয় পছন্দ করতে বলা হয়েছে।


বিষয় পছন্দের ভিত্তিতে ৯ ডিসেম্বর প্রকাশিত তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হবে আগামী ১১ এবং ১২ ডিসেম্বর। আসন খালি থাকা সাপেক্ষে আগামী ১৫ ডিসেম্বর অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ভর্তি প্রক্রিয়া শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর।


এছাড়া মুক্তিযোদ্ধা কোটায় মেধা তালিকার শিক্ষার্থী ও খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৩০ নভেম্বরের মধ্যে তাদের সকল প্রয়োজনীয় কাগজপত্র ও প্রবেশপত্র সরাসরি অথবা ডাকযোগে রেজিস্টার দপ্তরে (রেজিস্টার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) বরাবর পাঠাতে হবে। কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর ৫ ডিসেম্বর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে।


কোটাধারীদের সাক্ষাৎকারের সময়সূচি:


সাংস্কৃতিক কোটায় (সংক্ষিপ্ত তালিকায় থাকা শিক্ষার্থীদের) সাক্ষাৎকার ৭ ডিসেম্বর। খেলাধুলা কোটার (সংক্ষিপ্ত তালিকায় থাকা শিক্ষার্থী) ও প্রতিবন্ধী কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার ৮ ডিসেম্বর ও মুক্তিযোদ্ধা, ওয়ার্ড ও উপজাতি কোটায় মেধা তালিকার শিক্ষার্থীদের সাক্ষাৎকার ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


সাক্ষাৎকারের ভিত্তিতে আগামী ১৫ ডিসেম্বর কোটাধারী শিক্ষার্থীদের ভর্তির তালিকা প্রকাশ করা হবে এবং তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি আগামী ১৮ ডিসেম্বর ২০১৮ তারিখে অনুষ্ঠিত হবে।


এ বছর ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে প্রায় ১৮ হাজার টাকা।


উল্লেখ্য, গত ২, ৩ এবং ৯, ১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়টিতে ৯টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগের স্নাতক (সম্মান ) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ভর্তির সুযোগ পাচ্ছে প্রায় ৩২৪৫ জন শিক্ষার্থী। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে- www.bsmrstu.edu.bd পাওয়া যাবে।


বিবার্তা/সৈকত/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com