শিরোনাম
রাবিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু আজ
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ০৯:৪২
রাবিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু আজ
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ¯স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ সোমবার।


এদিন সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ১০০০১ থেকে ২৫৩৭৮ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হলো। ভর্তি পরীক্ষা ১ ঘন্টা করে মোট পাঁচটি শিফটে চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। আর পরীক্ষা শেষ হবে মঙ্গলবার।


রবিবার এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক প্রফেসর ড. প্রভাষ কুমার কর্মকার।


এছাড়া একই দিন সোমবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একই ইউনিটের ২৫৩৭৯ থেকে ৪০৭৫৫ ও ৫০০০১ থেকে ৫০২৫৪ রোলধারী, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের ১০০০১ থেকে ২৩৮৯৮ ও ৫০০০১ থেকে ৫১৫৪৮ রোলধারী, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের ২৩৮৯৯ থেকে ৩৭৭৯৫ ও ৫১৫৪৯ থেকে ৫৩০৯৫ রোলধারী এবং বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ১০০০১ থেকে ২১৪৩০ রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।



ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে সতর্ক অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট রয়েছে। সেখানে কোনো ধরণের জালিয়াতি করার সুযোগ নেই উল্লেখ করে প্রশাসন কয়েকটি পদক্ষেপ নিয়েছে। তা হলো, অসাধু চক্রের সদস্যদের তাৎক্ষণিক শাস্তি বিধানে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত, পরীক্ষা চলাকালীন মেডিকেল টিম, ক্যাম্পাসে বিশেষ নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু রাখা হয়েছে।


এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তন ও টিএসসিসিতে বিশ্রামের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, বিষয় ও হল নির্বাচন, মাইগ্রেশনসহ সামগ্রিক প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.ru.ac.bd’তে পাওয়া যাবে।


এবারের পরীক্ষায় পাঁচটি ইউনিটের চার হাজার ৭০০ আসনের বিপরীতে মোট এক লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে।


বিবার্তা/পাভেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com