শিরোনাম
ঢাবির ৫১তম সমাবর্তন শনিবার
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১৪:০৮
ঢাবির ৫১তম সমাবর্তন শনিবার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫১তম সমাবর্তন অনুষ্ঠান আগামীকাল ৬ অক্টোবর (শনিবার) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে।


সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সভাপতিত্ব করবেন। এবারের সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।



বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এবার সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২১ হাজার ১শ’ ১১জন গ্র্যাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। এই সংখ্যা ঢাকা বিশ্ববিদ্যালয় সমাবর্তনের ইতিহাসে সর্বাধিক। অনুষ্ঠানে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের ৯৬টি স্বর্ণপদক, ৮১ জনকে পিএইচ ডি এবং ২৭ জনকে এম ফিল ডিগ্রি প্রদান করা হবে।


আরো জানা যায়, অধিভুক্ত সাত কলেজের রেজিস্ট্রেশনকৃত গ্র্যাজুয়েটগণ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।


সমাবর্তনের সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিবার্তাকে বলেন, সমাবর্তনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।


নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববিদ্যালেয়ের প্রক্টোরিয়াল বডি সব ধরনের নিরাপত্তা নিয়েছে। আমি সবাইকে অনুরোধ করব ক্যাম্পাস এলাকায় যানবাহন চলাচলে যেন গ্র্যাজুয়েটদের অসুবিধা না হয়।


এছাড়া উপাচার্য সমাবর্তন অনুষ্ঠান সফল করতে গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।


বিবার্তা/রাসেল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com