শিরোনাম
জাবিতে রবিবার থেকে ভর্তি পরীক্ষা শুরু
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩০
জাবিতে রবিবার থেকে  ভর্তি পরীক্ষা শুরু
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রবিবার থেকে শুরু হয়েছে। এ বছর ভর্তি পরীক্ষায় ১৮৮৯ আসনের বিপরীতে ৩,০৬,২৫৮ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করবে।


রবিবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে এ বছরের ভর্তি পরীক্ষা শুরু হয়। ‘এ’ ইউনিটের অবশিষ্ট আবেদনকারীদের পরীক্ষা ১ অক্টোবর অনুষ্ঠিত হবে। এদিন আরো অনুষ্ঠিত হবে আইআইটিভূক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। প্রতিদিন সকাল ৯টায় ভর্তি পরীক্ষার প্রথম শিফট শুরু হবে।


২ অক্টোবর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ অক্টোবর ‘ডি’ ইউনিটের অবশিষ্ট আবেদনকারী এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভূক্ত ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


ভর্তি পরীক্ষার তথ্য ও বিস্তারিত সূচি www.ju-admission.org থেকে জানা যাবে।



এদিকে এবারের ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের জালিয়াতির ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে দায়িত্বে থাকবে ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন।


তিনি বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে সর্বদা তৎপর থাকবে প্রক্টরিয়াল বডিসহ শৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা কমিটি। সেই সাথে ১৫৬ জন পোশাক পরিহিত পুলিশ ক্যাম্পাসে অবস্থান করবেন। এছাড়াও সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সংস্থায় নিয়োজিত সদস্যরাতৎপর থাকবেন।


জালিয়াত চক্রের তৎপরতা রুখতে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


বিবার্তা/জোবায়ের/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com