সংগঠনের নামে জবিতে ঢুকে মোবাইল চুরি
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৪
সংগঠনের নামে জবিতে ঢুকে মোবাইল চুরি
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে বিভিন্ন সংগঠনের নামে-বেনামে প্রবেশ করে মোবইল টাকা পয়সা চুরি-ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।


‘বধীর ক্রিয়া সংগঠন’ নামের একটি সংগঠনের নামে বধ্যবয়সী এজন ব্যক্তি সহযোগিতা চাইতে এসে চুরির ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীর।


মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যান্টিন থেকে একজন শিক্ষার্থীর মোবাইল নিয়ে দৌড় দেয় বলে অভিযোগ করেন ওই শিক্ষার্থী।


ভুক্তভোগী জবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২তম ব্যাচের নাসিফ আলম চয়ন বলেন, আমি ক্যান্টিনে বসে ল্যাপটপে নেট সংযোগ দিয়ে একটি কাজ করছিলাম। এসময় ‘বধীর ক্রিয়া সংগঠন’ নামে একটি সংগঠনের কাগজ দেখিয়ে খয়েরি রংয়ের শার্ট পরা এক ব্যক্তি সহযোগিতা চান। আমি ব্যস্ত ছিলাম বলে তাকে মাফ করেন বলি। এসময় তিনি পাশেই দাড়িয়ে ছিলেন। আমি আমার কাজে সম্পূর্ণ মনযোগী ছিলাম। এই সুযোগ কাজে লাগিয়ে আমার মোবইল নিয়ে দৌড়ে বেড়িয়ে যান ওই লোক। আমি নেট সংযোগ বন্ধ দেখে, ফোনে হাত দিয়ে দেখি আমার শাওমি এ-১ সেটটি নেই। পরে তাকে খুঁজতে থাকি, তবে পাইনি।


ওই শিক্ষার্থী থেকে জানা যায়, পরে তারা বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে গিয়ে মৌখিকভাবে অভিযোগ দিলে তারা ব্যাবস্থা নেবেন বলে জানান। এসময় শিক্ষার্থী সিসি টিভি ফুটেজ দেখে সন্দেহভাজন ব্যাক্তিকে শনাক্ত করতে বললে লিখিত অভিযোগ দিতে বলে প্রোক্টর অফিস।


কিন্তু এমন একটি ঘটনায় সিসি টিভি ফুটেজ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন কাল বিলম্ব নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তার সাথে থাকা অন্যান্য সহপাঠিরা।


এ বিষয়ে জবির সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমরা বিষয়টি সম্পর্কে জেনেছি। ওই শিক্ষার্থীকে আই টি দফতরে লিখিতভাবে সি সি ফুটেজ চেয়ে আবেদন করতে বলেছি। ফুটেজ হাতে পেলে আমরা এটা নিয়ে আইনি ব্যবস্থা নেবো।


বিবার্তা/আদনান/রাসেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com