র‌্যাগিং বন্ধে জাবি'র সাথে ইউজিসি’র বৈঠক
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৬
র‌্যাগিং বন্ধে জাবি'র সাথে ইউজিসি’র বৈঠক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিং বন্ধে ভাইস-চ্যান্সেলর, প্রো-ভিসি, ডিনস, প্রক্টোরিয়াল টিম, আবাসিক হলের প্রভোস্টদের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। মঙ্গলবার সকালে ইউজিসি অডিটোরিয়ামে এই বৈঠক অনুষ্ঠিত হয়।


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ও অন্যান্য বিষয়ে প্রধানমন্ত্রী দপ্তরের চিঠি পেয়ে ইউজিসি’র চেয়ারম্যান কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার নেতৃত্বে তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করে। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে বৈঠকে কমিশনের সদস্য প্রফেসর ইউসুফ আলী মোল্লার তদন্ত কমিটির রিপোর্ট পেশ করেন।


সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি; ইউজিসি’র সচিব ড. মো. খালেদ এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট ডিভিশনের পরিচালক মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।


প্রফেসর মান্নান বলেন, বিশ্ববিদ্যালয় হলো মুক্ত চিন্তা এবং জ্ঞানের আধার। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সকলকে অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে যাতে উচ্চশিক্ষার অর্জনগুলো ম্লান না হয়ে য়ায়।


প্রফেসর মোল্লা বলেন, জাহাঙ্গীরনগরসহ অন্য বিশ্ববিদ্যালয়সমূহে র‌্যাগিং একটি গুরুতর সমস্যা। জাতীয় এ সমস্যাটি সমাধানের সকলকে একসাথে কাজ করতে হবে।


জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আমরা সবাই রাগিংয়ের বিরুদ্ধে। জাবি প্রশাসন ক্যাম্পাসে রাগিং এবং অন্যান্য বেআইনী কার্যক্রম বন্ধ কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।


সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংসহ অন্যান্য অপ্রীতিকর ঘটনা নিরসনে জাবি উপাচার্য মনোনীত প্রতিনিধি’র সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়। কমিটি অতিদ্রুত সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবে।


উল্লেখ্য, এ বছরের ফ্রেব্রুয়ারি মাসে জাবির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. মিজানুর রহমান একই বিভাগের শিক্ষার্থীর দ্বারা র‌্যাগিংয়ের শিকার হয়ে অসুস্থ হয়ে পড়েন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com