রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০০
রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (স্নাতক) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন সোমবার দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। ১২ সেপ্টেম্বর বুধবার রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২২ ও ২৩ অক্টোবর।


এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত এবারের ভর্তি পরীক্ষায় ৫টি ইউনিট থাকবে। আবেদনকারীকে প্রথমত ৫৫ টাকা ফি দিয়ে আবেদন করতে হবে। প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীরাই কেবলমাত্র ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। প্রাথমিক আবেদনকারীদের এইচ.এস.সি ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী একটি ইউনিটে ভর্তি পরীক্ষার সুযোগ পাবেন।


ভর্তি পরীক্ষার যোগ্যতা হিসেবে মানবিক শাখা হতে উত্তীর্ণ এস.এস.সি/সমমান ও এইচ.এস.সি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) নূন্যতম জিপিএ ৩.০০ সহ মোট জিপিএ ৭.০০, বাণিজ্য শাখা হতে এস.এস.সি/সমমান ও এইচ.এস.সি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) নূন্যতম জিপিএ ৩.৫০ সহ মোট ৭.৫০, বিজ্ঞান শাখা থেকে এস.এস.সি/সমমান ও এইচ.এস.সি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) নূন্যতম জিপিএ ৩.৫০ সহ মোট ৮.০০ থাকতে হবে।


ভর্তি পরীক্ষায় যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd/undergraduate) এ পাওয়া যাবে।


উল্লেখ্য, আগামী বছর ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এবং সেখানে শুধুমাত্র ওই বছরের এইচ.এস.সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণরাই আবেদন করতে পারবেন।


বিবার্তা/পাভেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com