রোহিঙ্গা ইস্যুতে রবিবার ঢাবিতে জনআলোচনা
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৯
রোহিঙ্গা ইস্যুতে রবিবার ঢাবিতে জনআলোচনা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গা ইস্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চলছে দুই দিনব্যাপী 'Rohingya: Politics, Ethnic Cleansing and Uncertainty' শীর্ষক দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্স। রবিবার অনুষ্ঠিত হবে 'The Rohingya Crisis: Uncertainties, Challenges and Solutions' শীর্ষক জনআলোচনা।


ক্রিমিনোলজি বিভাগের এই কনফারেন্সের ২য় দিন রবিবার বিকাল সাড়ে ৩টায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মো. শহীদুল হক। আরো উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপান স্টাডিজ বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. আবুল বারাকাত, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের অধ্যাপক ড. সলিমুল্লাহ খান, অভিবাসন বিশেষজ্ঞ আসিফ মুনীর এবং জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর'র ডেপুটি রিপ্রেজেন্টেটিভ পাপা কিসমা সিলা।


কনফারেন্সে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, নেপাল ও ব্রুনেইয়ের প্রতিনিধিরা। শেষ দিনের প্যানেল আলোচনা থাকবে মুক্ত আলোচনা; যেখানে রোহিঙ্গা সমস্যা সমাধানের পথ নির্দেশে ঢাকা ঘোষণা আসতে পারে বলে আশা করা হচ্ছে।


সম্মেলনে ২১টি সেশনে ৭২টি প্রবন্ধ উপস্থাপন করছেন অর্ধশত গবেষক, শিক্ষক, আইনজীবী ও শিক্ষার্থীরা। সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপনকারী ইউনিভার্সিটি অব হংকংয়ের সহযোগী অধ্যাপক মিজ কেলি লপার 'The Rohingya, the Search for Solutions, and the Potential of International Human Rights Law' তার প্রবন্ধটিতে রোহিঙ্গা সমস্যার আন্তর্জাতিক আইনের প্রেক্ষাপট থেকে আলোচনা করেছেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com