রাবিতে জাতীয় শোকদিবস পালিত
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ২২:৪৯
রাবিতে জাতীয় শোকদিবস পালিত
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গভীর শোক ও যথাযথ শ্রদ্ধায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোকদিবস পালন করা হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।


পরে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা কালোব্যাজ ধারণ করে শোক র‌্যালি শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।


সেখানে তাঁরা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাঁর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।


এসময় উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও দ্বিতীয় উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়াসহ কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ ও রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, দপ্তর প্রধানবৃন্দ প্রমুখ অংশ নেন।


এরপর বিভিন্ন আবাসিক হল, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক সমিতি, ক্যাম্পাসের স্কুলসমূহ, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশনসহ অন্যান্য প্রতিষ্ঠান এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।


পরে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার মুক্তমঞ্চে জনসংযোগ দপ্তরের প্রশাসক ও ছাত্র-উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর প্রভাষ কুমার কর্মকারের সঞ্চালনায় শোক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তৃতা করেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান ছাড়াও উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।



শোক দিবস উপলক্ষে বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মিলাদ মাহফিল এবং সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া সন্ধ্যা ৭টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে চলে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রদর্শনী।


বিবার্তা/নাজমুল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com