কমিউনেকেশন ফর ডেভেলপমেন্ট শীর্ষক গবেষণা কর্মশালা
প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৭:৩৬
কমিউনেকেশন ফর ডেভেলপমেন্ট শীর্ষক গবেষণা কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) শীর্ষক তিন দিনব্যাপী গবেষণা কর্মশালা শুরু হয়েছে। শনিবার সকালে রাজধানীর হোটেল আমারি ঢাকাতে কর্মশালার উদ্বোধন করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিশু অধিকার বিষয়ে গবেষণার জন্য যৌথভাবে এই কর্মশালার আয়োজন করেছে।


বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেনইউনিসেফ'র ডেপুটি কান্ট্রি রিপ্রেজেনটেটিভ মিস শীমা সেন গুপ্ত, সিফরডি সেকশন চিফ মিস নেহা কাপিল এবং ইউজিসি'র অতিরিক্ত পরিচালক ড. মো. ফখরুল ইসলাম।


ওহাইও ইউনিভার্সিটি এবং বাংলাদেশের ১১টি পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয়ের শিক্ষক এবং ইউজিসি ও ইউনিসেফের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন, কর্মশালাটি কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি)- এর উপর কারিকুলাম প্রণয়নে এবং অংশগ্রহণমূলক গবেষণার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বাংলাদেশের মূল্যবান সম্পদ হচ্ছে শিশু। বাংলাদেশে রয়েছে বিশাল এক যুব সমাজ। এদের প্রতি আমাদের যত্নশীল হতে হবে। কারণ তারা হচ্ছে সমাজ পরিবর্তনকারী।


মিস শীমা সেন গুপ্ত বলেন, বাংলাদেশ সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দৃঢ় প্রতিজ্ঞ এবং শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। বাংলাদেশে শিশু অধিকার সুরক্ষায় ইউজিসি’র সাথে ইউনিসেফের সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com