নিরাপদ সড়কের দাবিতে জাবিতে মশাল মিছিল
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ২২:৩৪
নিরাপদ সড়কের দাবিতে জাবিতে মশাল মিছিল
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়ক, নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ সহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের ৯ দফা দাবি বাস্তবায়ন এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মিছিল শেষে শহীদ মিনারের পাদদেশে ‘একটি ননফিকশন’ নাটক পরিবেশন করে জাহাঙ্গীরনগর থিয়েটার (টিএসসি)।


রবিবার রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নাটক পরবর্তী সমাবেশে ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ঘোষণা করেন সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম পাপ্পু। ৮ দফা দাবিতে সোমবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে শিক্ষার্থীরা।


দাবিগুলো হলো- স্কুল-কলেজ শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা, পরিবহন শ্রমিকদের কর্মঘণ্টা ও বেতন নির্ধারণ, নৌ-মন্ত্রীর অপসারণ, ‘জাবালে নূর’র রোড পারমিট বাতিল, বেপরোয়া গাড়ি চালিয়ে মৃত্যুর সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড, জাতির কাছে ভুল স্বীকার করে স্বরাষ্ট্রমন্ত্রীর ক্ষমা প্রার্থনা, হামলাকারীদের শাস্তি নিশ্চিত করা, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।



এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশ থেকে মশাল মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল, বটতলা, ট্রান্সপোর্ট প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com