জাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে সর্বাত্মক ছাত্র ধর্মঘট
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৬:০৪
জাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে সর্বাত্মক ছাত্র ধর্মঘট
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জিগাতলাসহ সারাদেশের স্কুল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ, নিরাপদ সড়ক নিশ্চিত ও নৌ মন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ শিক্ষার্থীদের ৯ দফা বাস্তবায়নের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে সর্বাত্মক ছাত্র ধর্মঘট পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিপুল সংখ্যক শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে মীর মশাররফ হোসেন হল সংলগ্ন গেট দিয়ে ঢাকা-আরিচা মহাসড়কে প্রবেশ করে।


পরবর্তীতে মহাসড়ক থেকে ক্যাম্পাসের প্রধান ফটক দিয়ে মিছিলটি প্রবেশ করে শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।


সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী শহিদুল ইসলাম পাপ্পু বলেন, বিভিন্ন মহল থেকে আপনাদেরকে নিবৃত্ত করার অপচেষ্টা করবে। আপনার ন্যায়ের পথে অটল থাকবেন। তাহলে পরাশক্তি কখনো মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। এসময় তিনি সন্ধ্যা সাতাটায় মশাল মিছিলে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের আহ্বান জানান।



এদিকে সর্বাত্মক ছাত্র ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের (৪৩তম ব্যাচ), সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ (৪২তম ব্যাচ), চারুকলা বিভাগ (৪২তম ব্যাচ), রসায়ন বিভাগ ও ইংরেজি বিভাগের পূর্ব নির্ধারিত ফাইনাল পরীক্ষা স্থগিত হয়েছে।


এর আগে রবিবার ভোরে পরিবহন ডিপোতে অবস্থান নিয়ে পরিবহন চলাচল বন্ধ করে শিক্ষার্থীরা।


বিবার্তা/জোবায়ের/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com