শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ালো ঢাবি ছাত্রলীগ
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৫:১২
শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ালো ঢাবি ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে শিক্ষার্থীদের মিষ্টি খাইয়েছেন ছাত্রলীগের নেতারা।


শনিবার বেলা ১২টার দিকে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নবনির্বাচিত সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দম হোসেন শাহবাগে এসে শিক্ষার্থীদের মিষ্টি খাইয়ে আন্দোলন থেকে সরে আসার অনুরোধ জানান।


এ সময় ছাত্রলীগ নেতারা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী তোমাদের সব দাবি মেনে নিয়েছে। এবার তোমরা ক্লাসে ফিরে যাও। আমরা বড়রা এতোদিন যা করতে পারিনি, তোমরা তা করে দেখিয়েছ। ট্রাফিক ব্যবস্থা ঠিক করার জন্য মন্ত্রণালয়, পুলিশ বাহিনীর সদস্যরা রয়েছেন। আন্দোলনের পর সব জায়গায় পরিবর্তন এসেছে।


তখন শিক্ষার্থীরা মিরপুরে তাদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিচার চান। এ বিষয়ে ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, তোমাদের ওপর ঢাবি ছাত্রলীগের কোনো নেতাকর্মী হামলা করে তাহলে আমি দৃষ্টান্তমূলক শাস্তি দেবো। আর অন্য কোনো ইউনিটের নেতাকর্মীরা হামলা করলে সে বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদকে বলবো।



আন্দোলতরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের কেউ যেন হামলা না চালায়, সেই নির্দেশনা দিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি আহ্বান জানান সঞ্জিত।


এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে মিষ্টি খাওয়ান। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।


শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বিবার্তাকে বলেন, আমরা এই আন্দোলনকে সমর্থন করি। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন ছাত্রদের বুঝানোর জন্য। তারা যেন কোনো মহলের প্ররোচনায় ভুল পথে পরিচালিত না হয়।


এরআগে এদিন সকালে শিক্ষার্থীদের লজেন্সও খাইয়েছেন ছাত্রলীগের নেতারা। শিক্ষার্থীরাও ছাত্রলীগনেতাদের চিপস খাইয়েছে বলে জানা যায়।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com