দেশজুড়ে আজ ছাত্র ধর্মঘট
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ০৯:৪৫
দেশজুড়ে আজ ছাত্র ধর্মঘট
বিবার্তা প্রতেবদক
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদের আজ শনিবার দেশজুড়ে শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।


কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের এই সংগঠনের পক্ষ থেকে শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।


সমাবেশে সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন বলেন, নিরাপদ সড়কের দাবিতে সারা দেশের কোমলমতি শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ঢাকার মিরপুর, দনিয়া, নারায়ণগঞ্জ, নোয়াখালী ও চাঁদপুরসহ দেশের বিভিন্ন জায়গায় পুলিশ এবং সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে শনিবার সারা দেশব্যাপী ছাত্র ধর্মঘট ঘোষণা করা হলো।


সংগঠনটির যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা লিখিত বক্তব্যে বলেন, শনিবার সকাল থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় কোনো ক্লাস-পরীক্ষা হবে না এবং কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের গাড়ি চলাচল করবে না।


লিখিত বক্তব্যে আরো বলা হয়, দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ধর্মঘট কর্মসূচিতে দেশের সব সচেতন শিক্ষার্থী, শিক্ষক ও নাগরিকদের অংশগ্রহণ করার অনুরোধ করছি।


নিরাপদ সড়কের জন্য শিক্ষার্থীদের ৯ দফা, হামলাকারীদের বিচার এবং কোটা সংস্কার আন্দোলনের ৩ দফা দাবি মেনে নিয়ে অতি দ্রুত উদ্ভূত সমস্যার সমাধানে সরকারের প্রতি আহ্বান জানান হাসান আল মামুন।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোটা সংস্কারের বিষয়ে বর্ধিত ৯০ দিন শিক্ষার্থীরা মানে না। আমাদের কাছ থেকে বারবার সময় নেয়া হয়েছে। বারবার কালক্ষেপণ না করে সারা বাংলার ছাত্র সমাজের প্রাণের দাবি কোটার যৌক্তিক সংস্কারের দাবি মেনে নেয়ার আহবান জানাই।


সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অপর যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল মিয়াজী এসময় সেখানে ছিলেন।


গত ২৯ জুলাই ঢাকার শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হলে তাদের বিক্ষুব্ধ সহপাঠিরা সড়কে নেমে এসে বিক্ষোভ করছে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com