শরীফের সাহায্যার্থে জাককানইবি-তে চলচ্চিত্র উৎসব
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৮:৫৮
শরীফের সাহায্যার্থে জাককানইবি-তে চলচ্চিত্র উৎসব
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রথম বর্ষের (শিক্ষাবর্ষ ২০১৭-১৮- ১২তম আবর্তন) মেধাবী ছাত্র শরিফ আহমেদ। দীর্ঘ ছয় বছর যাবত সে মরণব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত। বর্তমানে আর্থিক দৈন্যদশায় শরীফের চিকিৎসা চলছে মন্থরগতিতে।


শরীফের পূর্ণ চিকিৎসা ও সুস্থতার জন্য অচিরেই তার বোনমেরো ট্রান্সপ্লান্ট করা জরুরি। শরিফের বাবা ময়মনসিংহের ফুলবাড়িয়ায় একজন চা বিক্রেতা। তার পক্ষে এই চিকিৎসা করানো সম্ভব নয়।


পুরো বিষয়টি বিবেচনা ও পর্যালোচনা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে একদিনের বেতন দান করা হয় ও সাধারণ শিক্ষার্থীদের দ্বারা বেশ কিছু অর্থ সংগ্রহ করা হয় ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে। কিন্তু এই সংগৃহীত অর্থ শরীফের পূর্ণ চিকিৎসার কাছে অতি সামান্য।


শরীফকে বাঁচাতে এখন পর্যন্ত ব্যয়কৃত অর্থ বাদেও প্রয়োজন ৩০ লাখেরও বেশি টাকা। থ্যালাসেমিয়ায় আক্রান্ত শরীফের চিকিৎসার খরচ জোগাতে তাই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্রছাত্রীদের সাহিত্য ও জ্ঞানচর্চামূলক সংগঠন "ইংক" আয়োজন করেছে দু'দিনব্যাপী চলচ্চিত্র উৎসব (ফিল্ম ফেস্টিভ্যাল)।


ফেস্টিভ্যালে একদম নতুন ৬টি চলচিত্র প্রদর্শনীর মাধ্যম যে পরিমান অর্থ সংগ্রহ করা হবে তার পুরোটাই শরীফের চিকিৎসার জন্য ব্যয় হবে বলে জানান ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মুক্তাদির।


শরীফের আকুতি, সে আবার ফিরে আসতে চায় তার ভালোবাসার বিদ্যাপীঠে, ফিরে আসতে চায় তার বন্ধুদের মাঝে, তার বাবা মার কাছে আর শরিফের পরিবার ফিরে পেতে চায় তাদের আদরের সন্তানকে, বিশ্ববিদ্যালয় ফিরে পেতে চায় এক মেধাবী মুখকে, শিক্ষকগণ ফিরে পেতে চান তাদের প্রিয় ছাত্রটিকে, বড় ভাইবোনরা তাদের স্নেহের অনুজকে, বন্ধুরা ফিরে পেতে চায় তাদের প্রিয় বন্ধুটিকে।আপনাদের একটু সাহায্যই পারে শরিফকে সুস্থ্য করে তুলতে।


সাহায্য পাঠানোর ঠিকানা ও যোগাযোগ:
ব্যাংক একাউন্ট
৩৩২৮২০১০০০৩৬৬
সোনালী ব্যাংক, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়


রকেট আইডি
০১৭৪২২৩৭৯০৭-৬


বিকাশ আইডি
০১৭৪২২৩৭৯০৭


শরীফের পিতার সাথে যোগাযোগ:
মো. সোবহান আলী, ০১৬২১৬৯০৬৫০
ভবানীপুর, ফুলবাড়িয়া, ময়মনসিংহ- ২২০০


বিবার্তা/পাভেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com