জাতীয় ৩ অধ্যাপককে সংবর্ধনা দিলো ইউএপি
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৫:০৪
জাতীয় ৩ অধ্যাপককে সংবর্ধনা দিলো ইউএপি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সদ্য নিয়োগপ্রাপ্ত জাতীয় তিন অধ্যাপককে সংবর্ধনা দিয়েছে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)। এই তিন অধ্যাপক হলেন- ইমেরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান ও অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।


ইউএপি অডিটোরিয়ামে বুধবার বিকালে এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় অধ্যাপকদের ফুলেল শুভেচ্ছা জানানোর মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। এরপর তাদের ব্যক্তি ও কর্মজীবনের ওপর বিশেষ আলোকপাত করা হয়। তাদের হাতে ক্রেস্ট তুলে দেন ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মঞ্জুর আহমেদ চৌধুরী।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ, বিশিষ্ট নাগরিক ব্যক্তিত্ব, ইউএপির ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ আরো অনেকে।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউএপির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির। বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক জনাব শামসুজ্জামান খান, ইউএপির ইমেরিটাস অধ্যাপক ড. শামীমুজ্জামান বসুনিয়া ও ইউএপি ট্রাস্টি বোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী।


বক্তব্যের শুরুতে অধ্যাপক ইমেরিটাস ড. রফিকুল ইসলাম বলেন, জাতীয় অধ্যাপক হলো আমার সারা জীবনের শিক্ষকতার স্বীকৃতি। সুতরাং এটা আমাকে আনন্দিত করেছে, গৌরবান্বিত করেছ। একজন শিক্ষকের জীবনে ক্লাসে ছাত্রদের শিক্ষা দেয়ার মতো আনন্দ অন্য আর কিছুতে হতে পারে না।


ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, এই বিশ্ববিদ্যালয় আজকে যে সংবর্ধনার আয়োজন করেছে এজন্য আমি এই প্রতিষ্ঠানকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। একজন শিক্ষকতার জীবনে যে আনন্দ আর তার পরিপূর্ণ রূপ হলো আজকের এই জাতীয় অধ্যাপক। আর আজকের এই সম্মননা তার সাথে যুক্ত হলো।


জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, আমার শিক্ষকতা জীবনের শুরু হয়েছিল ছাত্র থাকা অবস্থায়। আর এরপর থেকে আমি শিক্ষকতার পাশাপাশি অনেক সুযোগ পেয়েছিলাম কিন্তু এই পেশা আমি ছাড়িনি, এমনকি বিদেশেও। দেশের বড় বড় প্রজেক্টও আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। হয়তো বিদেশে থাকলে এই ধরনের সৌভাগ্য আমার হতো না। আর এই জাতীয় অধ্যাপক পেয়ে আমি সত্যিই গর্বিত।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com