শিরোনাম
জবিতে ‘রিসার্চ মেথডোলজি’ শীর্ষক সেমিনার
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ২১:১৬
জবিতে ‘রিসার্চ মেথডোলজি’ শীর্ষক সেমিনার
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করতে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি’র উদ্যোগে রবিবার ‘রিসার্চ মেথডোলজি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।


জবির মার্কেটিং বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, সমাজে গবেষকের সংখ্যা অত্যন্ত অল্প। আবার সবাই গবেষক হতে পারে না। কারণ গবেষককে হতে হয় সৃজনশীল। পৃথিবীতে মানব সভ্যতার অগ্রগামীতার পেছনে সবচেয়ে বেশি অবদান গবেষকদের। জগন্নাথ বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত দিক দিয়ে পিছিয়ে থাকলেও গবেষণা ও নতুন নতুন জ্ঞান সৃজন এবং বিতরণে একদিন দেশের নেতৃত্ব দেবে।


এসময় তিনি শিক্ষার্থীদের বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে এবং গবেষণার নতুন দ্বার উন্মোচনে এ ধরনের সংগঠনের সাথে যুক্ত হওয়ার তাগিদ দেন।


সেমিনারে ‘ক নোট স্পিকার’ হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হুমায়ূন কবীর চৌধুরী এবং প্রবন্ধ উপস্থাপন করেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসমা বিনতে ইকবাল, দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি’র মডারেটর ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শাহ মো. আরিফুল আবেদ অনুষ্ঠানে বিশেষ বক্তব্য রাখেন।


এছাড়া ছাত্রদের পক্ষ থেকে সংগঠনের আহবায়ক সালমান সোহেল শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিতু কুন্ডু।


উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করা এবং শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধকরণের পাশাপাশি যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে নতুন নতুন জ্ঞানের পথে ধাবিত ও শাণিত করতে যাত্রা শুরু করে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি (জেএনইউআরএস)।’


বিবার্তা/আদনান/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com