শিরোনাম
জবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৯:৪৩
জবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের সম্পূর্ণ লিখিত ভর্তি পরীক্ষা ২৯ সেপ্টেম্বর, ২০১৮ থেকে শুরু হবে।


রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এবছর তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেয়া হবে। ইউনিট -১ (বিজ্ঞান শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ২৯/৯/২০১৮ (শনিবার)। ইউনিট -২ (মানবিক শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ০৬/১০/২০১৮ (শনিবার)। ইউনিট -৩ (বাণিজ্য শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ১৩/১০/২০১৮ (শনিবার)


উল্লিখিত প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষার সময়কাল ১ ঘণ্টা ৩০ মিনিট। ভর্তি পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে লিখিত পরীক্ষায় থাকবে ৭২ নম্বর, অবশিষ্ট ২৮ নম্বর এসএসসি ও এইচএসসি থেকে প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে নেয়া হবে।


উল্লেখ্য, চারুকলা, সংগীত, নাট্যকলা ও ফিল্ম এন্ড টেলিভিশন-এই চারটি বিভাগে কোন লিখিত পরীক্ষা হবে না। এই চারটি বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুধুমাত্র ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ২৭/১০/২০১৮ (শনিবার) তারিখ থেকে নেয়া হবে।


উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম অ্যাকাডেমিক কাউন্সিল সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষাসহ সব পরীক্ষায় এমসিকিউ পদ্ধতি বাতিল করা হয়েছে বিধায় এ বছর ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।


ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য যথাসময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (jnu.ac.bd)-এ পাওয়া যাবে।


বিবার্তা/আদনান/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com