শিরোনাম
মশিউরের মুক্তির দাবিতে মানববন্ধন
প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১৬:২৪
মশিউরের মুক্তির দাবিতে মানববন্ধন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটা সংস্কার আন্দোলনের নেতা মশিউরকে নিঃশর্ত মুক্তি দিয়ে এবং তার ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। মশিউর এ বিভাগের স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থী।


বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধন থেকে দাবি করা হয়, কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে নেতৃত্ব দেয়ায় মশিউরকে তার হল থেকে তুলে নিয়ে যাওয়া হয় এবং তার ওপর হামলা করা হয়। তিন দিন পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে জানা যায়-মশিউর কেরানীগঞ্জ কারাগারে আছে। কিন্তু, কি অভিযোগে তাকে কারাগারে নেয়া হয়েছে, তা আমরা স্পষ্ট নই। তার নামে কোনো অভিযোগও নেই।


এ সময় মানববন্ধন থেকে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন।


মানববন্ধনে অংশ নিয়ে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. নেহাল করিম চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর দায় এড়াতে পারে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে বলতে পারি, আমাদের কোনো ধরনের খবর না জানিয়ে, আমাদের ছাত্রদেরকে জেলহাজতে নিয়ে যাবে সেটা কাম্য নয়।


অনতিবিলম্বে মশিউরকে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে আমি কর্তৃপক্ষকে বলবো অনতিবিলম্বে মশিউরকে ফিরিয়ে দিতে। এটি না করলে, হয়তো বিভাগের শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে, যা সামগ্রিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রভাব পড়বে।


মানববন্ধনে বিভাগের সহকারী অধ্যাপক ড. দেবাশীষ কুণ্ডু, সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা ও অধ্যাপক ড. এ এস এম আমানউল্যাহসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com