শিরোনাম
মাঝপথে খুলে গেল জবির বাসের চাকা
প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ১৯:১১
মাঝপথে খুলে গেল জবির বাসের চাকা
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে মিরপুর-১৪ রুটে চলাচলকারী উত্তরণ বাসের চাকা চলতিপথে খুলে গেছে। তাৎক্ষণিকভাবে, এতে কেউ হতাহত হয়নি বলে জানা গেছে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে ক্যাম্পাস থেকে মিরপুর যাওয়ার পথে গুলিস্তান মাজার পার হয়ে পুলিশ হেড কোয়ার্টারের সামনের গতিরোধকটি পার হবার পরপরই হঠাৎ বাসের সামনের বাম পাশের চাকাটি খুলে যায় এবং এটি ছিটকে গিয়ে সজোরে পুলিশ হেড কোয়ার্টারের দেয়ালে আছড়ে পড়ে।


এতে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে দ্রুত বাস থেকে নেমে পড়ে। তাড়াহুড়ো করে নামার সময় কয়েকজন সামান্য ব্যথা পেয়েছে। তবে কেউই মারাত্মক জখম হননি।


এদিকে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। বাসে যাতায়াতকারী শিক্ষার্থীরা বলছেন, বাসের সংশ্লিষ্টদের গাফিলতির কারণে এমন একটি ঘটনা ঘটেছে। জনাকীর্ণ রাস্তায় এমন ঘটনা ঘটলে বড় দুর্ঘটনা ঘটতে পারত।


বাসে চলাচলকারী এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, যে গাড়ি গুলোতে আমরা চলাচল করছি তার বেশির ভাগই ফিটনেস বিহীন। হয়ত এসব গাড়ির ফিটনেস চেকও করা হয় না দীর্ঘদিন। ফিটনেস চেক করলে তো এমনটা হওয়ার কথা না। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিআরটিসিকে টাকা দিচ্ছে ঠিকই কিন্তু সেবা পাচ্ছে না।



এ বিষয়ে জানতে বাসের চালক সুলতান মিয়ার সাথে বারবার যোগাযোগ করার চেষ্টার পরও তাকে পাওয়া যায়নি।


এসব বিষয়ে জানতে চাইলে জবির পরিবহণ পুলের পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ বলেন, বিষয়টি আমি এই প্রথম শুনলাম। যেহেতু বাসে আমাদের কোনো স্টাফ থাকেন না এজন্য হয়তো দেরী হয়েছে সংবাদটি পেতে। এটা সত্যিই প্রত্যাশিত না। যেহেতু আমরা একটি সরকারি প্রতিষ্ঠানকে টাকা দেই, তাদেরও উচিত সঠিক সেবা দেয়া। আর বিআরটিএ তো নিজেই বাসের ফিটনেস পরীক্ষা করে। তাদের বাসেরই যদি এমন অবস্থা হয় তাহলে আমরা যাবো কার কাছে। আমি আগামীকালই এ বিষয়টির জন্য তাদের কাছে কৈফিয়ত চাইব।


বিবার্তা/আদনান/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com