শিরোনাম
শাহবাগে নেই কোনো আন্দোলনকারী
প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১২:৩১
শাহবাগে নেই কোনো আন্দোলনকারী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটা সংস্কার আন্দোলনকারীদের ফেসবুক গ্রুপে তারা শাহবাগে জড়ো হওয়ার কথা বললেও, সরেজমিনে শাহবাগে গিয়ে তাদের কাউকে দেখা যায়নি।


সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে শাহবাগে গিয়ে দেখা যায়, সেখানে কোনো আন্দোলনকারীদের অবস্থান নেই। তবে এখানে পুলিশের পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীদের টহল দিতে দেখা গেছে। তাছাড়া এ এলাকায় যান চলাচলও স্বাভাবিক রয়েছে।


ফোনে কথা হয় আন্দোলনকারী কয়েকজনের সঙ্গে। তারা জানান, আন্দোলনে নেতৃত্ব দেয়া সংগঠনের নেতাকর্মীদের আটকের প্রতিবাদে ও কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে সারাদেশে সব কলেজ- বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য বিক্ষোভ কর্মসূচির ঘোষণা সংগঠন থেকে দেয়া হয়েছে। কিন্তু তারা এ কর্মসূচি পালনে বাধার সম্মুখীন হচ্ছে। তাই তারা শাহবাগে অবস্থান করতে পারছে না।



শাহবাগ মোড়ে অবস্থান নেয়া প্রসঙ্গে ছাত্রলীগের নেতারা বলেন, আমরাও কোটা আন্দোলনের পক্ষেই আছি। কিন্তু প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রতি শ্রদ্ধা রেখেছি। প্রধানমন্ত্রী কোটা সংস্কারে যে প্রতিশ্রুতি দিয়েছেন তার ওপর আস্থা রেখে টেবিলে বসে পড়াশোনা করছি। কিন্তু যারা বিশৃঙ্খলা করছে, তাদের বিপক্ষে দাঁড়িয়েছি। নতুন করে কাউকে আন্দোলন করতে দেয়া হবে না। এজন্য আমরা শাহাবাগ মোড়ে অবস্থান করছি।


আরিফুল ইসলাম নামে এক ছাত্রলীগ কর্মী বলেন, বর্তমানে কোটা আন্দোলনকারীরা জামায়াত-শিবিবের এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছে। তারা ফেসবুকসহ বিভিন্ন গণযোগাযোগ মাধ্যমে নানা গুজব ছড়িয়ে সাধারণ শিক্ষার্থীদের ক্ষিপ্ত করে তোলার চেষ্টা করছে। আমরা তা হতে দেব না।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com