নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা পেলেন চার গুণী ব্যক্তি
প্রকাশ : ২৬ মে ২০১৮, ১০:৪২
নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা পেলেন চার গুণী ব্যক্তি
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১১৯তম নজরুল জয়ন্তী উপলক্ষে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও নাট্যকলা ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষক নুসরাত শারমিন তানিয়া ও মাজাহারুল হোসেন তোকদারের সঞ্চালনায় সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীনগন এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।


বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নজরুল গবেষণায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালে বরেণ্য বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার, আবু হেনা আবদুল আউয়াল এবং নজরুল সঙ্গীতে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হয় প্রখ্যাত নজরুল সঙ্গীত শিল্পী এম এ মান্নান ও গবেষক নজরুল সঙ্গীত শিল্পী মালা রায়কে।


সম্মাননা পর্বে উত্তরীয়, নগদ অর্থ প্রদান, নজরুল স্মৃতি স্মারক যুক্ত শাল পরিয়ে দেয়া হয়। এ সময় সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা তাদের অনুভূতি প্রকাশ করেন।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, গুণীদের সম্মাননা দিয়ে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার সম্মানিত ও গর্বিত বোধ করছি।


অনুষ্ঠান শেষে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী ও নজরুল আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্য থেকে নজরুল পুরস্কার প্রাপ্ত পলাশ শেখ ও আর্ট ক্যাম্প প্রদর্শনীতে অংশগ্রহণকারী দিদারুল লিমনকে পুরস্কার প্রদান করা হয়।


বিবার্তা/পাভেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com