শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন
প্রকাশ : ১৬ মে ২০১৮, ২২:৫৬
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার মাদ্রাসা শিক্ষকের মাথায় মল-মূত্র ঢেলে লাঞ্ছিত করা এবং ফিলিস্তিনে চলমান নৃশংস গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছের গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা।


বুধবার বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনের ঢাকা-পিরোজপুর মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ কর্মসূচিতে অংশ নেন।


এ কর্মসূচি থেকে ফিলিস্তিনে চলমান পৈশাচিক গণহত্যার বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে জাতিসংঘসহ সংশ্লিষ্ট অন্যান্য স্থানীয় এবং আন্তর্জাতিক সংস্থাসমূহকে এ সমস্যার গণতান্ত্রিক সমাধানের জন্য অবদান রাখতে আহবান জানানো হয়।


এ মানববন্ধনে সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করে বক্তারা বলেন, সামন্তবাদী সৌদি আরব ও সাম্রাজ্যবাদী যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ মদদে মধ্যপ্রাচ্যে ইসরায়েলি সৈন্যরা এত বড় গণহত্যা চালিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে বিশ্বব্যাপী জনমত তৈরি করতে সকল মানবতাবাদী মানুষদের একযোগে সোচ্চার হওয়া জরুরি।


মানববন্ধন থেকে কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু হানিফার উপর সংঘটিত নজিরবিহীন লাঞ্ছনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো হয়।


কর্মসূচিতে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের ইটিই বিভাগের সভাপতি ড. শাহজাহান, এসিসিই বিভাগের সভাপতি ড. দেবব্রত পাল, বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমানসহ আরো অনেকে।


বিবার্তা/সৈকত/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com