‘যুবরাই লড়বে, সবুজ পৃথিবী গড়বে’
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ০১:৪২
‘যুবরাই লড়বে, সবুজ পৃথিবী গড়বে’
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘যুবরাই লড়বে, সবুজ পৃথিবী গড়বে’ স্লোগানে পালিত হয়েছে পরিবেশ বাদী যুব সংগঠন গ্রীণ ভয়েজের ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী।


শুক্রবার বিকেল সাড়ে ৩ টায় শাহবাগের প্রজন্ম চত্ত্বরে প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট সাংবাদিক ও প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ বলেন, পরিবেশ রক্ষা করতে হলে যুবকদের অগ্রগণ্য ভূমিকা পালন করতে হবে। যুবকেরাই পারে পরিবেশ রক্ষার আন্দোলনকে জোড়দার করতে। বাংলাদেশের বনভূমি, খেলার মাঠ সব বেদখল হয়ে যাচ্ছে। এসব থেকে রক্ষা পেতে হলে যুবকদের আন্দোলনের বিকল্প নেই।


তিনি আরো বলেন, সুন্দরবন রক্ষা করতে হলে এর আশে পাশে কলকারখানা নির্মাণ ও বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত থেকে বেড়িয়ে আসতে হবে।


গ্রীণ ভয়েজের সভাপতি আলমগীর কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন বলেন, গ্রীণ ভয়েজের আন্দোলনের ফল আজকের হাতিরঝিল। তবে পরিবেশবাদী হিসেবে আমাদের আরো বেশি কথা ও কাজে প্রমাণ করতে হবে। এ সময় তিনি কথা নয় বরং কাজের মাধ্যমে পরিবেশবাদী হতে সবাইকে আহ্বান জানান।


এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদক ডা. আব্দুল মতিন, গ্রীন ভয়েজের সাবেক সদস্য ও জগন্টনাথ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আশ্রাফ উদ্দিন, ঢাকা মহানগরী সদস্য সচিব সামাদ প্রধান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কাজী মাহমুদ ও মিলন মর্তুজা প্রমুখ।


বিবার্তা/আদনান/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com