শিরোনাম
‘আগামী বাজেটে ঢাবির উন্নয়নে বিশেষ তহবিল বরাদ্দ থাকবে’
প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ২২:০২
‘আগামী বাজেটে ঢাবির উন্নয়নে বিশেষ তহবিল বরাদ্দ থাকবে’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী বাজেটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য বিশেষ তহবিল বরাদ্দ থাকবে।


শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সলিমুল্লাহ মুসলিম হলের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে তিনি একথা বলেন।


আবুল মাল আবদুল মুহিত বলেন, আমি সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক ছাত্র ছিলাম। আমার অনেক স্মৃতি বিজড়িত এ হলের উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র টিএসসির পরিধি ও ধারণ ক্ষমতা বৃদ্ধি করতে এই বরাদ্দ দেয়া হবে।


মুহিত বলেন, বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে এ তহবিল বরাদ্দ দেয়া হবে এবং তারা উন্নয়নকাজে এই তহবিল ব্যবহার করবে।


এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ সলিমুল্লাহ হলের বর্তমান ভবনকে 'হেরিটেজ' হিসেবে রেখে দিয়ে নতুন 'অ্যানেক্স বিল্ডিং' বানানো এবং টিএসসির পরিধি বাড়ানোর প্রস্তাব দেন। আর এ দুটি প্রস্তাবকে স্বাগত জানিয়ে বরাদ্দের কথা জানিয়েছেন অর্থমন্ত্রী।


বিশ্ববিদ্যালয়ে ছাত্র নামধারী কিছু চাঁদাবাজ আছে উল্লেখ করে মুহিত বলেন, বিভিন্ন উন্নয়ন কাজ করতে গেলে ছাত্র নামধারী এসব চাঁদাবাজরা ঝামেলা তৈরি করে, ফলে উন্নয়ন কাজগুলো হয় না। সেজন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এবং শিক্ষকদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।


এ সময় শিক্ষা খাতে নজর দেয়ার ওপর গুরুত্বারোপ করে আবুল মাল আবদুল মুহিত বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাকে এগিয়ে নিতে ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানান তিনি। তবে শিক্ষাকে ব্যবসা হিসেবে না দেখতেও অনুরোধ করেন তিনি।


অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী ও ডাকসুর সাবেক ভিপি রাশেদ খান মেনন, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদসহ সলিমুল্লাহ মুসলিম হলের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন। সলিমুল্লাহ মুসলিম হলের সভাপতি সোহেল আহমেদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com