শিরোনাম
জাবিতে ৩ দিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০২
জাবিতে ৩ দিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ ও ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের যৌথ উদ্যোগে তিন দিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু হয়েছে। এই আর্ট ক্যাম্পে সারাদেশ থেকে ১১টি বিশ্ববিদ্যালয়ের ৫০জন শিক্ষার্থী অংশ নেয়।


শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগে এই ক্যাম্পের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার আদরশ সোয়াইকা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।


এ সময় অনুষ্ঠানে চারুকলা বিভাগের সভাপতি এম এম ময়েজ উদ্দীনের সভাপতিত্বে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারতীয় হাই কমিশনারের প্রথম সেক্রেটারি জনাব জিষ্ণু মুখার্জি, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।


এবারের আর্ট ক্যাম্পে শিল্পকর্মের বিষয় হিসেবে নির্ধারিত হয়েছে, ৭০ বছরে ভারতের অগ্রযাত্রা ও উন্নতি, মুক্তিযুদ্ধে বন্ধুত্বের জয়, ধর্ম যার যার, উৎসব সবার ও মৈত্রী।


রবিবার শিল্পীরা নির্ধারিত বিষয়ে নিজেদের ইচ্ছানুসারে চিত্রাঙ্কন করবে। শিল্পীদের অঙ্কনকৃত চিত্রকর্মগুলো রবিবার চারুকলা বিভাগের জয়নুল ড্রইং স্টুডিওতে প্রদর্শনী করা হবে।


আর্ট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানের দিন সোমবারে কৃতি শিল্পীদের পুরস্কার দেয়া হবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতীয় হাই কমিশনারের হিজ এক্সেলেন্সি হারস বর্ধন স্রিংলা এবং জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।


বিবার্তা/জোবায়ের/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com