শিরোনাম
জাবিতে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে স্মারকলিপি
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৯:৪৯
জাবিতে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে স্মারকলিপি
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আওয়ামীপন্থী শিক্ষক ও রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধির একাংশ।


মঙ্গলবার সকালে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাসের কাছে জাকসু নির্বাচনসহ মোট ১২টি দাবি সম্বলিত স্মারকলিপি দেয়া হয়।


সদ্য নির্বাচিত সংখ্যাগরিষ্ঠতা অর্জনকারী প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ ও 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ৩৯জন স্বাক্ষরিত এ স্মারকলিপি প্রদান করে। যার নেতৃত্ব দিচ্ছেন সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির ও মোতাহের হোসেন মোল্লা।


স্মারকলিপিতে উপাচার্য প্যানেলের নির্বাচনের তারিখ ঘোষণা ছাড়াও স্বচ্ছতা নিশ্চিত করার স্বার্থে পরবর্তী মেয়াদের উপাচার্য না আসা পর্যন্ত যে কোনো নতুন নিয়োগ বন্ধ রাখা, জাকসুর পুনঃপ্রতিষ্ঠার জন্য সব মহলের সাথে আলোচনা এবং সুষ্ঠু পরিবেশ তৈরি করা, র‌্যাগিং নামক মানসিক ও শারীরিক অপসংস্কৃতি নির্মূল করা, গণরুম অপসংস্কৃতি বন্ধ করে আবাসন সমস্যার সমাধান করা, ক্যাম্পাসকে মাদকমুক্ত করতে কার্যকর ব্যবস্থাগ্রহণ করা, এডহক, দৈনিক ও মাস্টাররোল ভিত্তিক নিয়োগ বন্ধ করা, বিশেষ বিবেচনায় বাসা বরাদ্দ বন্ধ করা, বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক ভারসাম্য সংরক্ষণ করে ক্যাম্পাসে বিশৃঙ্খলভাবে বহিরাগত এবং অযাচিত ও অনিরাপদ যানবাহন প্রবেশ নিষিদ্ধ করা, সেশনজ্যামের অভিশাপ থেকে শিক্ষার্থীদের মুক্তি দিতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা, ক্যাম্পাসের পরিবেশ দূষণকারী দোকানপাট উচ্ছেদ করা এবং লাইব্রেরী ভবনের সম্প্রসারণের কাজ দ্রুত শুরু করার দাবি জানানো হয়েছে।


স্মারকলিপি প্রদান শেষে অধ্যাপক শরীফ এনামুল কবির বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানে গড়ে তুলতে আমরা যে দাবিসমূহ নিয়ে স্মারকলিপি প্রদান করেছি তা বাস্তবায়নের দাবি জানাচ্ছি। সেই সাথে অধ্যাদেশ অনুযায়ী অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণা করে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখার দাবি জানাচ্ছি।


স্মারকলিপি প্রসঙ্গে অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, নিয়মতান্ত্রিকভাবে উপাচার্য প্যানেলের নির্বাচন আয়োজন করা হবে।


স্মারকলিপি জমা দেয়ার সময় অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, মোতাহের হোসেন মোল্লা, অধ্যাপক ড. শাহেদুর রশিদ, অধ্যাপক ড. ফরিদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/তুলি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com