জানা গেল রোজায় স্কুল খোলা থাকবে কত দিন
প্রকাশ : ১২ মার্চ ২০২৪, ১৪:৩৬
জানা গেল রোজায় স্কুল খোলা থাকবে কত দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা থাকবে কিনা এমন অনিশ্চয়তার মধ্যে মঙ্গলবার (১২ মার্চ) স্কুল খোলা থাকবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। ফলে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ের সব কলেজ আগামী ২৫ মার্চ পর্যন্ত খোলা থাকবে। আর প্রাইমারি স্কুল রমজানের প্রথম ১০ দিন খোলা থাকবে।


মঙ্গলবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার আদেশ দেওয়ার পর শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।


শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের জানান, মাধ্যমিক স্কুল আগামী ২৫ মার্চ পর্যন্ত মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত বহাল থাকবে।


তিনি জানান, আগে সিদ্ধান্ত অনুযায়ী ১১ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত বহাল থাকবে।


অন্যদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে আসন্ন রমজানের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান চালু থাকবে।


এর আগে ৮ ফেব্রুয়ারি শিক্ষা ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে আসন্ন পবিত্র রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক স্কুল এবং দশদিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com