ঢাবিতে প্রোডাকশন ভিত্তিক অ্যানিমেশন প্রশিক্ষণ কর্মসূচির সনদপত্র বিতরণ
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৬:০৩
ঢাবিতে প্রোডাকশন ভিত্তিক অ্যানিমেশন প্রশিক্ষণ কর্মসূচির সনদপত্র বিতরণ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের উদ্যোগে 'Production based Animation Training Program' শীর্ষক ৩ মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির সনদপত্র বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।


২৮ ডিসেম্বর, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এই অনুষ্ঠান আয়োজিত হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় চারুকলা অনুষদের শেখ রাসেল অ্যানিমেশন ল্যাবে এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।


চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে সনদপত্র বিতরণী অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য পুলক রাহা, প্রধান প্রশিক্ষক মি. নেলসন উদান্তসহ সহকারী প্রশিক্ষকগণ উপস্থিত ছিলেন। প্রিন্টমেকিং বিভাগের চেয়ারপার্সন সহযোগী অধ্যাপক আসমিতা আলম শাম্মী অনুষ্ঠান সঞ্চালন করেন।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশে অ্যানিমেশন শিল্পের বিকাশে তরুণ প্রজন্মকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ডিজিটাল টেকনোলজি এবং চতুর্থ শিল্প বিপ্লবের যুগে তিনি নতুন নতুন উদ্ভাবনের উপর গুরুত্বারোপ করেন। এই প্রশিক্ষণ কর্মসূচি শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।


উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০জন শিক্ষার্থী এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com