৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি ৩০ নভেম্বর
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ১৮:১২
৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি ৩০ নভেম্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪৬তম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) বিজ্ঞপ্তি আগামী ৩০ নভেম্বর প্রকাশিত হবে। এ বিজ্ঞপ্তি জানুয়ারির প্রথম সপ্তাহে প্রকাশের কথা থাকলেও সেটিকে এগিয়ে নিয়ে আসা হয়েছে। এছাড়া এই বিসিএসে বয়সে ছাড় দেওয়ার যে খবর ছিল সেটিও হচ্ছে না।


পিএসসির একটি দায়িত্বশীল সূত্রে এসব তথ্য জানা গেছে।


ওই সূত্র জানিয়েছে, জানুয়ারি মাসে বিজ্ঞপ্তি প্রকাশ করলে প্রার্থীদের বয়সে ছাড় দিতে হতো। এক্ষেত্রে পিএসসির নিয়োগ বিধি সংশোধনের প্রয়োজন হত। যা অনেক সময়সাপেক্ষ। তাই আগের বিধি অনুযায়ী ৩০ নভেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।


এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, 'আমাদের পরিকল্পনা হলো নভেম্বরে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা। এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। চূড়ান্ত হলে আমরা বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেব।'


এর আগে, গত বছরের আগস্টে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতি বছরের ৩০ নভেম্বর নতুন বিসিএস প্রিলি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। পিএসসিতে সাধারণ বিসিএসের বিজ্ঞাপন প্রকাশের কোনো নির্দিষ্ট তারিখ ছিল না। তবে এখন থেকে চাকরিপ্রার্থীদের সুবিধা ও যথাযথ প্রস্তুতির বিষয়টি মাথায় রেখে প্রতিবছর বিজ্ঞপ্তি প্রকাশের দিন নির্দিষ্ট করেছে প্রতিষ্ঠানটি।


বিবার্তা/রাসেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com