ঢাবিতে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে কর্মসূচি গ্রহণ
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩, ১৯:২১
ঢাবিতে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে কর্মসূচি গ্রহণ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্‌যাপিত হবে শেখ রাসেল দিবস। এ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।


বুধবার (১৮অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ‘শহিদ শেখ রাসেল দিবস' উদ্‌যাপন করা হবে।


কর্মসূচি অনুযায়ী আগামীকাল ১৮ অক্টোবর ২০২৩ বুধবার সকাল ৭.৩০টায় উপাচার্যের বাসভবন সংলগ্ন স্মৃতি চিরন্তন চত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দ ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে গমন করবেন এবং সেখানে স্থাপিত শহিদ শেখ রাসেলের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন।


এছাড়া, সকাল ১১.০০টায় ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে কেক কাটা হবে এবং ডকুমেন্টরি প্রদর্শন করা হবে। এরপর শহিদ শেখ রাসেলের শিশু-কিশোর জীবনের উপর আলোকপাত করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।


এতে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিসেস সেলিনা আক্তার আলোচনা সভায় সভাপতিত্ব করবেন।


অনুষ্ঠানে শহিদ শেখ রাসেল স্মৃতি বৃত্তি প্রদান এবং কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com