ঢাবি-এ চতুর্দশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা শুরু
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫৯
ঢাবি-এ চতুর্দশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীম উদ্দীন হল ডিবেটিং ক্লাবের উদ্যোগে ৩ দিনব্যাপী ‘চতুর্দশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা ১৪২৮’ শুরু হয়েছে।


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যায় কবি জসীম উদ্দীন হল মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, পল্লীকবি জসীম উদ্দীনের কবিতা, উপন্যাস ও গল্প থেকে গ্রামীণ মানুষ, জনপদ, শিল্প ও সংস্কৃতির অপরূপ চিত্র সকলে অনুধাবন করতে পারে।


সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পল্লীকবি জসীম উদ্দীন ঘনিষ্ঠ বন্ধু ছিলেন উল্লেখ করে তিনি বলেন, তাঁরা উভয়েই অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করতেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে এসে বিশ্ব দরবারে একটি মানবিক, উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।


তিনি আরও বলেন, দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কোন অপশক্তি যেন দেশের সাংবিধানিক রীতিনীতি ও বিচার ব্যবস্থাকে বিতর্কিত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।


বিতর্ক চর্চা ও সহশিক্ষামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে দক্ষ, প্রযুক্তিনির্ভর ও স্মার্ট গ্র্যাজুয়েট হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


উল্লেখ্য, জসীম উদ্দীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি এস এম ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এম শাহীন খান, এ্যাডভোকেট শামীমা আক্তার খানম এমপি, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, হল ডিবেটিং ক্লাবের মডারেটর মুহাম্মদ ইহসান-উল-কবির, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুম বক্তব্য রাখেন। হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন অনুষ্ঠান সঞ্চালন করেন।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com