কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ১০ আগস্ট
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১৩:৫৪
কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ১০ আগস্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল আগামী বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রকাশ করা হবে।


কৃষিগুচ্ছের ওয়েবসাইটে এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।


মোট তিন হাজার ৫৪৮টি আসনের বিপরীতে শনিবার (৫ আগস্ট) ভর্তি পরীক্ষায় অংশ নেন ভর্তিচ্ছুরা। আটটি কেন্দ্র ও তিনটি উপকেন্দ্রে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা হয়।


এর আগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শেষ হয় গত ১০ জুলাই। এবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ১১৬ আসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৭৫, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬৯৮, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০ এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৯০টি আসন রয়েছে।


এর বিপরীতে ৮৪ হাজার ৫১টি আবেদন জমা পড়লেও আবেদন ফি পরিশোধ করেন ৮১ হাজার ২১৯ জন ভর্তিচ্ছু। গতবারের চেয়ে আবেদন বেড়েছে ২০৭২টি, পাশাপাশি ৯টি আসন বেড়েছে। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়াই হচ্ছে ২২.৮৯ জন শিক্ষার্থীর।মোট ১৫০ নম্বরের ভিত্তিতে ফলাফল প্রস্তুত করা হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য acas.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।


কৃষি গুচ্ছের বিশ্ববিদ্যালয়গুলো হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা; পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী; চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম; সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট; খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com