শিক্ষা
সাত কলেজের বিজ্ঞানের পরীক্ষা আজ
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ১০:৩৭
সাত কলেজের বিজ্ঞানের পরীক্ষা আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হবে।


শনিবার (১৭ জুন) সকাল ১১ টা থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও প্রায় সকাল থেকেই কেন্দ্রগুলোর সামনে শিক্ষার্থীদের উপস্থিতি দেখা গেছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ জানিয়েছেন, ১৭ জুন (শনিবার) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে সকাল ১০:৩০ মিনিটের মধ্যে।


রাজধানীর ১২টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা হবে। কেন্দ্র গুলো হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ, নটরডেম কলেজ, গভর্নমেন্ট কলেজ অব এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (সাবেক হোম ইকনোমিকস কলেজ), সিদ্ধেশ্বরী গার্লস স্কুল এন্ড কলেজ, উইলস লিটর ফ্লাওয়ার স্কুল এবং আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ।


একইসাথে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, সবগুলো কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে যাতে করে শিক্ষার্থীরা কোন ধরনের ভোগান্তি ছাড়াই সহজে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন।বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকাল ১১.০০টায় ইডেন মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন বলেও জানান তিনি।


অপরদিকে কেন্দ্রগুলোতেও পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তারা। ঢাকা কলেজ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি। তারা যেন সুন্দরভাবে পরীক্ষায় নিতে পারে সে মোতাবেক আয়োজন করা হয়েছে।


একইসাথে কোন শিক্ষার্থী যেন অসদুপায় অবলম্বন করতে না পারেন এটিও আমরা কঠোরভাবে নিশ্চিত করবো। ঢাবির নির্দেশনা অনুযায়ী সকাল সাড়ে নয়টা থেকেই শিক্ষার্থীদের ভেতরে প্রবেশ করানো শুরু হবে।


বিবার্তা/ রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com