অর্থের অভাবে মৃত্যুপথে ঢাবি শিক্ষার্থী আনাম
প্রকাশ : ০৬ মে ২০২৩, ১২:০৭
অর্থের অভাবে মৃত্যুপথে ঢাবি শিক্ষার্থী আনাম
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনাম অনন্ত বিশ্ববিদ্যালয় পড়াকালীন যৌথ উদ্যোগে দুই ভাই কাপড় বিক্রি করতেন অনলাইনে। দুই ভাইয়ের আয়ে পরিবার ভালো চলছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস প্রাণঘাতী রোগ ‘Cystic Fibrosis' এ আক্রান্ত হয়ে পড়েন আনাম অনন্ত ।


বর্তমানে তিনি রাজধানী শ্যামলী টিবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এই হাসপাতালের আইসিইউতে মৃত্যুর প্রহর গুনছেন অনন্ত। চিকিৎসকরা জানিয়েছেন প্রাণঘাতী রোগের চিকিৎসা নিতে বিদেশ নিতে হবে। এতে সর্বসাকুল্যে খরচ হবে ৩৫ থেকে ৪০ লাখ টাকা, যা তার মধ্যবিত্ত পরিবারের পক্ষে বহন করা অসম্ভব।


আনামের ছোট ভাই ওয়ালিদ অনন্ত বলেন, আমরা দুই ভাই মিলে অনলাইনে শার্ট বিক্রি করতাম। এতে যা আয় হতো তা দিয়ে পরিবার ভালো চলতো। কিন্তু ভাইয়ের প্রাণঘাতী রোগের কারণে বন্ধ হয়ে যায় আয়ের মাধ্যম। আমার বাবা একজন চামড়া ব্যবসায়ী ছিলেন। করোনা মহামারির আগে ব্যবসায় ক্ষতি হয় তার। এতে বাড়ি বিক্রি করে মানুষের ঋণ ও ব্যাংক লোন পরিশোধ করতে হয়। এখন বাবাও বেকার। এদিকে আবার ভাইকে বিদেশে নিতে হবে। এতো টাকা কোথায় পাবো?


আনাম অনন্ত বিশ্ববিদ্যালয়ের স্যার সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী। তার ভাই জানান, ছোটকাল থেকেই তার হাঁপানি সমস্যা ছিলো। যার কারণে মাঝে মাঝে তিনি ক্লাসে অনুপস্থিত থাকেন। আনামের চিকিৎসার জন্য ইতোমধ্যে পাসপোর্ট প্রস্তুত করা হয়েছে বলে জানান ওয়ালিদ। শুধু টাকার কারণে আটকে আছে তার জীবনকে নতুন রূপে ফিরে পাওয়ার প্রবল ইচ্ছা।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পড়ুয়া এ মেধাবী শিক্ষার্থীকে বাঁচতে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছে তার পরিবার। অনন্তকে টাকা পাঠানোর মাধ্যম: ডাচ বাংলা ব্যাংক একাউন্ট নাম্বার ; ১৬৪১১০০০৬১৬২৯ ; কার্ড নাম্বার: ০১২৯৭৮৫৪৬৮৬ অথবা বিকাশ/নগদ/ রকেট: ০১৭৬৩২৯৫২০৩


বিবার্তা/ওমর ফারুক/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com