ঢাবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ সমাপ্ত
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৩, ১৭:১৫
ঢাবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ সমাপ্ত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ততা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত 'সাংস্কৃতিক সপ্তাহ' শেষ হয়েছে।


১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) রাতে সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত এই সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. লাইলুফার ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ এবং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যান্ড সংগীত শিল্পী শারমিন সুলতানা সুমি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিভাগের সহযোগী অধ্যাপক ড. আতিক রহমান এবং সহকারী অধ্যাপক সাইদা আক্তার অনুষ্ঠান সঞ্চালন করেন।


প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বাঙালি সংস্কৃতির ইতিহাস তুলে ধরে বলেন, প্রাচীনকাল থেকেই আমাদের এই উপমহাদেশ জ্ঞান-বিজ্ঞানের চর্চায়, সাহিত্য ও সংস্কৃতিতে অনেক সমৃদ্ধ। এই ঐতিহ্য ধরে রাখতে শিক্ষার্থীদের সাহিত্য, সভ্যতা, শিল্প-সংস্কৃতি ও দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে হবে এবং চর্চা করতে হবে। পড়াশোনার পাশাপাশি শিল্প-সংস্কৃতি চর্চার মাধ্যমে হৃদয়ে দেশপ্রেম ধারণ করে সমাজের কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


উল্লেখ্য, এই সাংস্কৃতিক সপ্তাহে সংগীত, নৃত্য, কবিতা আবৃতি, বিতর্ক, অভিনয় ও উপস্থিত বক্তৃতাসহ ৩টি ক্রীড়া প্রতিযোগিতায় সেরা ৩জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।


বিবার্তা/সাইদুল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com