সুমিতমো কর্পোরেশন বৃত্তির জন্য ঢাবি শিক্ষার্থীদের দরখাস্ত আহ্বান
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ১৪:৫৯
সুমিতমো কর্পোরেশন বৃত্তির জন্য ঢাবি শিক্ষার্থীদের দরখাস্ত আহ্বান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাপানের সুমিতমো কর্পোরেশন এশিয়া অ্যান্ড ওসিনিয়া প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০জন নিয়মিত ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করবে। এই বৃত্তির জন্য ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নিয়মিত ছাত্র-ছাত্রীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে। সদাচরণ, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য।


১৮ জানুয়ারি, বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারী শিক্ষার্থীকে বাংলাদেশের নাগরিক হতে হবে। শিক্ষার্থীকে ৪র্থ বিষয় বাদে এসএসসি এবং এইচএসসিতে ৪ দশমিক ৮০ জিপিএ প্রাপ্ত হতে হবে। আবেদন ফরম রেজিস্ট্রার দফতরের ২০৮(ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে স্ব স্ব বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সীলমোহরসহ রেজিস্ট্রারের অফিসের শিক্ষা-৫ শাখায় (কক্ষ নং-২০৮/ক) আগামী ৩১ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে জমা দিতে হবে।


এছাড়া আবেদনকারীর লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা প্রয়োজন মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক একটি ইংরেজি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।


বিবার্তা/সাইদুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com