'জঙ্গি ও মাদকচক্র প্রযুক্তিকে ব্যবহার করে তরুণ প্রজন্মকে টার্গেট করছে'
প্রকাশ : ২০ মে ২০২৩, ২৩:২৭
'জঙ্গি ও মাদকচক্র প্রযুক্তিকে ব্যবহার করে তরুণ প্রজন্মকে টার্গেট করছে'
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, সাইবার জগৎ হলো বড় ফাঁদ। এই ফাঁদে কেউ যদি একবার ফেঁসে যায়, তাহলে তার জীবটাই শেষ হয়ে যাবে। জঙ্গি ও মাদকচক্র এ প্রযুক্তিকে ব্যবহার করে তরুণ প্রজন্মকে টার্গেট করছে। এক্ষেত্রে শিক্ষার্থী ও অভিভাবক সবাইকে সর্তক থাকতে হবে।


শনিবার (২০ মে) রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ডিএমপি পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মেধাবৃত্তি ও উচ্চশিক্ষা সহায়ক বৃত্তি-২০২২ প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগাতে এসএসসি, এইচএসসিতে ‘এ’ প্লাস পাওয়া। এ ছাড়া সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় মেডিকেল ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থান করে নেওয়া ৯৩৩ শিক্ষার্থীকে এক কোটি ১৩ লাখ ৫২ হাজার শিক্ষাবৃত্তি দেওয়া হয়। ডিএমপি ২০১৭ সাল থেকে এই মেধাবৃত্তি ও উচ্চশিক্ষা সহায়ক বৃত্তি প্রদান করছে।


শুধু ভালো রেজাল্ট করলে হবে না, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে বলে শিক্ষার্থীদের আহ্বান জানান কমিশনার। তিনি বলেন, ‘সন্তানরা ভালো জায়গায় স্থান পেয়েছে, এতে পরিবারের আত্মতুষ্টিতে ভুগলে হবে না। সন্তান কোথায় যায়, কার সঙ্গে মিশে সব বিষয়ে খেয়াল রাখতে হবে। সময়টা অত্যন্ত পিচ্ছিল। তাদের স্বপ্নপূরণের জন্য এ পথ চলার হাতটা আরও শক্ত করে ধরতে হবে।’


তিনি বলেন, ‘শত ব্যবস্তার মাঝেও সন্তানকে সময় দিতে হবে। তাদের সঙ্গে খেলতে হবে, ঘুরতে যেতে হবে।’ আর বৃদ্ধ বয়সে পিতা-মাতার প্রতি খেয়াল রাখার জন্যও সন্তানদের অনুরোধ করেন তিনি। যারা আশানুরূপ রেজাল্ট করতে পারেনি বা ভালো জায়গায় স্থান করতে পারেনি তাদেরকেও ভেঙে না পড়ে সৃষ্টিকর্তা প্রদত্ত মেধাকে যথোপোযুক্ত ব্যবহার করে বাংলাদেশ বির্নিমাণে কাজ করার আহ্বান জানান।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com