৯৯৯ এর ফেসবুক পেজ হ্যাকড
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৭:২৩
৯৯৯ এর ফেসবুক পেজ হ্যাকড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর ভেরিফায়েড বা ব্লু ব্যাজ থাকা ফেসবুক পেজ হ্যাক হয়েছে। ৫ মার্চ, রবিবার দুপুরে পুলিশ বিষয়টি জানিয়েছে। সংস্থাটির একাধিক ইউনিট বিষয়টি সমাধানে কাজ করছে বলে জানিয়েছেন একজন কর্মকর্তা।


পেজটিতে গিয়ে দেখা যায়, হলিউড সিনেমার তিনটি ভিডিও ক্লিপ টাইমলাইনে পোস্ট করা হয়েছে। তিন মিনিট ৫৫ সেকেন্ডের প্রথম ভিডিওটি পেজটিতে আপ করা হয় ১৭ ঘণ্টা আগে। এরপর তিন মিনিট দুই সেকেন্ডের একটি ভিডিও ১২ ঘণ্টা আগে এবং পাঁচ ঘণ্টা আগে তিন মিনিট ৫৮ সেকেন্ডের একটি ভিডিও আপ করা হয়। ভিডিওগুলোতে একাধিক ইংরেজি সিনেমার খণ্ডদৃশ্য দেখা গেছে।



বিষয়টি নিয়ে কথা বলতে ৯৯৯ এ ফোন করা হলে দায়িত্বরত সদস্য কথা বলার জন্য কলটি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন। পরে ফোনের অপরপ্রান্ত থেকে একজন জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। বিষয়টি সমাধানে আমরা কাজ করছি। জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’ক্রমেই মানুষের ভরসার জায়গা হয়ে উঠছে।


বিপদে-আপদে সাধারণ মানুষ দ্রুত সহায়তা পাচ্ছে এই সেবা কার্যক্রম থেকে। দেশে এই সেবাটি চালু হয় ২০১৭ সালের ১২ ডিসেম্বর। পুলিশের অধীনে পরিচালিত একটি জরুরি কল সেন্টার হলো ৯৯৯ জরুরি সেবা। এখান থেকে শুধু পুলিশ নয়, জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবাও পাওয়া যায়। দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ এই সেবার জন্য ফোন করতে পারেন।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com