দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির সম্পদ থাকার বিষয়ে অনুসন্ধান করবে দুদক
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ২০:০৪
দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির সম্পদ থাকার বিষয়ে অনুসন্ধান করবে দুদক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির সম্পদ থাকার বিষয়ে অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার ( ১৭ জানুযারি) সাংবাদিকদের কাছে এ তথ্য জানান কমিশনার জহিরুল হক।


তিনি বলেন, ‘আমরা জেনেছি সুপ্রিম কোর্ট আমাদের তদন্ত করতে বলেছে। আদেশটা এখনও হাতে পাইনি। আদেশ পেলে আমরা অবশ্যই তদন্ত করব। তদন্ত করে পুঙ্খানুপুঙ্খভাবে তথ্য-উপাত্ত যাচাই করা হবে। দেশ থেকে অর্থপাচার হয়ে থাকলে আমরা কাউকে ছাড় দেব না।’


গত ১২ জানুয়ারি এ বিষয়ে নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি আবেদন করা হয়েছিল। ১৫ জানুয়ারি বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ আবেদনটির ওপর শুনানির পরে অনুসন্ধান করার জন্য বলেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাড. সুবীর নন্দী দাস।


দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির হাজার কোটি টাকার সম্পদ থাকার বিষয়ে জনস্বার্থে অনুসন্ধান করার নির্দেশনা চেয়ে আবেদন করেন সুবীর নন্দী দাস। দুর্নীতি দমন কমিশন, বিএফআইইউ, এনবিআর ও সিআইডিসহ সংশ্লিষ্টদের আবেদনে বিবাদী করা হয়েছে।


সম্প্রতি একটি জাতীয় দৈনিকে এ বিষয়ে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে এ আবেদন করা হয়।


ওই প্রতিবেদনের একাংশে বলা হয়, যুক্তরাষ্ট্রভিত্তিক সেন্টার ফর অ্যাডভান্সড ডিফেন্স স্টাডিজের (সি৪এডিএস) সংগৃহীত তথ্য বিশ্লেষণের ভিত্তিতে ইইউ ট্যাক্স অবজারভেটরি জানিয়েছে, বাংলাদেশে তথ্য গোপন করে দুবাইয়ে প্রপার্টি কিনেছেন ৪৫৯ বাংলাদেশি।


২০২০ সাল পর্যন্ত তাদের মালিকানায় সেখানে মোট ৯৭২টি প্রপার্টি ক্রয়ের তথ্য পাওয়া গেছে, কাগজে-কলমে যার মূল্য সাড়ে ৩১ কোটি ডলার।


বিবার্তা/সানজিদা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com