সৌদিতে করোনায় ১ হাজার ২২৮ বাংলাদেশীর মৃত্যু
প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ০৮:০৩
সৌদিতে করোনায় ১ হাজার ২২৮ বাংলাদেশীর মৃত্যু
প্রবাস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে সংক্রমণে এ পর্যন্ত মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবে সবচেয়ে বেশি নাগরিক মারা গেছেন। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবেই করোনায় সবচেয়ে বেশি বাংলাদেশী নাগরিকের মৃত্যু হয়েছে। এই মৃতের সংখ্যা ১ হাজার ২২৮ জন।


এদিকে যুক্তরাষ্ট্র থেকে প্রায় প্রতিদিন প্রবাসী বাংলাদেশীদের মৃত্যুর খবর আসে। তবে গত বছরের মাঝামাঝি থেকে প্রবাসীদের মৃত্যুর হিসাবে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে যায় মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব।


দেশটিতে গত বছরের মার্চ থেকে চলতি বছরের ৭ এপ্রিল পর্যন্ত ১৩ মাসে মারা গেছেন ১ হাজার ২২৮ জন বাংলাদেশী। শুধু তাই নয় এখন পর্যন্ত সৌদি আরবসহ বিশ্বের ২৩টি দেশে ২ হাজার ৭২৯ জন প্রবাসী বাংলাদেশীর মৃত্যু হয়েছে করোনায়।


দেশের বাইরে করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো বাংলাদেশির মৃত্যুর খবর (যুক্তরাষ্ট্র থেকে) পাওয়া যায় গত বছরের ১৮ মার্চ। কাকতালীয়ভাবে ওই দিনই বাংলাদেশেও প্রথম কারও মৃত্যুর তথ্য প্রকাশ করেছিল স্বাস্থ্য অধিদফতর।


কূটনৈতিক সূত্রগুলো বলছে, করোনার সংক্রমণে যুক্তরাষ্ট্রে ৪৪৫, যুক্তরাজ্যে ৪১২, ইতালিতে ৩৫, দক্ষিণ আফ্রিকায় ৩০, লেবাননে ১৫, কানাডায় ৯, সুইডেনে ৮, ফ্রান্স ও স্পেনে ৭ জন করে, বেলজিয়ামে ৩, পর্তুগালে ২ এবং ভারত, মালদ্বীপ, কেনিয়া, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মোট ৯৭৮ জন বাংলাদেশী মারা গেছেন করোনায়।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com