শিরোনাম
ইসলামাবাদে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২১, ১২:৫২
ইসলামাবাদে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। দেশটিতে সফরে থাকা বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এই কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসিতে স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী। এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক ওয়াহিদা আহমেদ ও পরিচালক মো. শাকিল শাহরিয়ার এবং হাইকমিশনের সব কর্মকর্তা-কর্মচারীও এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।


পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হাইকমিশনের বঙ্গবন্ধু কর্নারটি জাতির পিতার জীবন ও কর্মের উপর দুর্লভ ও ঐতিহাসিক আলোকচিত্র, গ্রন্থ ও প্রকাশনা দিয়ে সুসজ্জিত করা হয়।


হাইকমিশনার রুহুল আলম সিদ্দিকী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উদযাপন উপলক্ষে হাইকমিশনের আয়োজিত অনুষ্ঠানগুলো ও অন্যান্য কর্মকাণ্ড সম্পর্কে পররাষ্ট্র সচিবকে অবহিত করেন।


হাইকমিশনার পাকিস্তানের প্রখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেস কর্তৃক যথাক্রমে ২০১২ ও ২০১৩ সালে প্রকাশিত জাতির পিতার ‘অসমাপ্ত আত্মজীবনী’র ইংরেজি ও উর্দু সংস্করণ পররাষ্ট্রসচিব ও তার প্রতিনিধি দলের সদস্যদের উপহার দেন।


বিবার্তা/কেআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com