শিরোনাম
তুরস্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য-উদ্যান উদ্বোধন হচ্ছে আজ
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২১, ১১:৩৯
তুরস্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য-উদ্যান উদ্বোধন হচ্ছে আজ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য এবং তার নামে 'বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্ক' গড়ে তোলা হয়েছে।


সোমবার (১৩ ডিসেম্বর) এগুলো উদ্বোধন করা হবে।


এ উপলক্ষ্যে এরই মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে গেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসব অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামও অংশ নেবেন।


পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টায় (স্থানীয় সময় সকাল ১০টা) বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উন্মোচন করা হবে এবং সন্ধ্যা ৭টায় (স্থানীয় সময় বিকাল ৪টা) বঙ্গবন্ধু মেমোরিয়াল পার্ক উদ্বোধন করা হবে।


মন্ত্রণালয় সূত্র আরো জানায়, তুরস্ক সফরকালে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লুর সঙ্গে ড. মোমেনের বৈঠক হতে পারে। এছাড়া তুরস্কে অবস্থানকালে আঙ্কারার মেয়রের সঙ্গে অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প ও বাণিজ্য প্রভৃতি বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। আশা করা হচ্ছে এই সফরের মাধ্যমে তুরস্কের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে।


প্রসঙ্গত, তুরস্কের আঙ্কারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য এবং ঢাকায় মোস্তফা কামাল আতাতুর্কের ভাস্কর্য নির্মাণ করার সিদ্ধান্ত হয় গত তিন বছর আগে। ঢাকার বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে কামাল আতাতুর্ক সরণি রয়েছে। ওই সড়কের পাশে অবস্থিত পার্কটিও কামাল আতাতুর্কের নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে সম্প্রতি।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com