শিরোনাম
‘র’ কর্মকর্তা সেজে রাজ্যপালকে পরামর্শ, চিকিৎসক আটক
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২১, ১৮:০৭
‘র’ কর্মকর্তা সেজে রাজ্যপালকে পরামর্শ, চিকিৎসক আটক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় নিজেকে 'র' কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়েছেন এক ব্যক্তি। জানা গেছে, পেশায় চিকিৎসক ওই ব্যক্তি এরইমধ্যে গ্রেফতার হয়েছেন। আনন্দবাজার।


অভিযোগ রয়েছে, নিজেকে ‘র’-এর কর্মকর্তা হিসেবে দাবি করতেন ওই ব্যক্তি। মাঝে মাঝেই চিঠি লিখে পরামর্শ দিতেন রাজ্যপাল জগদীপ ধনখড় ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে।


ভুয়া পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার রাতে রবীন্দ্র সরোবর থেকে তাকে গ্রেফতার করা হয়।


পুলিশ বলছে, আটক মণিময় মন্ডল একজন চিকিৎসক। কিন্তু বেশ কয়েক বছর ধরে তিনি নিজেকে ‘র’-এর আইপিএস অফিসার বলে পরিচয় দিতেন। শুধু তাই নয় ওই পরিচয়ে চিঠি লিখে নিজের পরার্মশও বিলি করতেন প্রভাবশালী ব্যক্তিদের।


জানা গেছে, ওই ধরনের চিঠি রাজ্যপাল ও নির্বাচন কমিশনকেও দেয়া হয়েছে। অবশ্য রাজ্যপালের অভিযোগের ভিত্তিতেই ওই ভুয়া ‘র’ অফিসারের সন্ধান পাওয়া যায় কলকাতায়।


পুলিশ জানিয়েছে, প্রথমে রাজ্যপালের দফতর হেয়ার স্ট্রিট থানায় এই অভিযোগ করেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা বিভাগ। তার পরই মণিময়ের এক শাগরেদের খোঁজ পায় পুলিশ। সেই সূত্র ধরেই উঠে আসে একের পর এক তথ্য।


অবশেষে বৃহস্পতিবার ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। আটক ওই চিকিৎসককের বিরুদ্ধে ভুয়া পরিচয়, অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি ও প্রতারণাসহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে। শুক্রবার তাকে আদালতে তোলার কথা।


বিবার্তা/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com