শিরোনাম
পাবনায় আ.লীগ নেতা হত্যায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২১, ১৪:০৫
পাবনায় আ.লীগ নেতা হত্যায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা সদর উপজেলার হেমায়েতপুরে নির্বাচন পরবর্তী সহিংসতায় স্থানীয় আওয়ামী লীগ নেতা শামীম হোসেনকে (৪০) গুলি করে হত্যা মামলার প্রধান আসামি সাবেক চেয়ারম্যান তারিকুল ইসলাম নিলু খাঁকে (৬৯) গ্রেফতার করেছে র‌্যাব।


র‌্যাব-১২ সিপিসি-২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কিশোর রায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে ঈশ্বরদী উপজেলার ফতেহ মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি হেমায়েতুর ইউনিয়নের নাজিরপুর হাটপাড়া এলাকার মৃত আব্দুল হামিদ খাঁর ছেলে ও হেমায়েতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং সদ্য সমাপ্ত হওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন।


র‌্যাব জানায়, গোপন সংবাদে জানতে পারি জেলার ঈশ্বরদী উপজেলার ফতেহ মোহাম্মদপুর এলাকায় চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা শামীম হোসেন হত্যা মামলার প্রধান আসামি তারিকুল ইসলাম নিলু খাঁ অবস্থান করছেন। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।


এ সময় তার দেয়া স্বীকারোক্তির ভিত্তিতে রাত সোয়া ১২টায় সদর উপজলার চরপ্রতাপপুর গ্রামের একটি বাড়ির সামনে খড়ের নিচে লুকিয়ে রাখা একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, ১১ রাউন্ড গুলি, একটি মোবাইল ফোন, একটি সিমকার্ড ও নগদ ৩ হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়।


এর আগে একই মামলায় পুলিশ বৃহস্পতিবার ভোরে প্রধান আসামি তারিকুল ইসলাম নিলু খাঁর স্ত্রী মালেকা বেগমকে গ্রেফতার করে। বুধবার রাতে নিহত শামীমের বাবা নুর আলী বাদী হয়ে নিলু পরিবারের ১৬ সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নের নাজিরপুরহাটের ওপর আওয়ামী লীগের নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধু কর্মী-সমর্থকদের সঙ্গে আলোচনা করছিলেন। এ সময় আওয়ামী লীগের বিদ্রোহী পরাজিত প্রার্থী তারিকুল ইসলাম নিলু খাঁ ও তার ছেলে ইমরান খাঁসহ বেশ কিছু সশস্ত্র দুর্বৃত্তরা হামলা চালিয়ে এলোপাতাড়ি গুলি চালায়। এ সময় ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামীম হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যায়।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com